ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

৫৫ পিস ইয়াবা রাখার দায়ে যুবকের পাঁচ বছরের জেল 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৩
৫৫ পিস ইয়াবা রাখার দায়ে যুবকের পাঁচ বছরের জেল 

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রায়পুরে ৫৫ পিস ইয়াবা ট্যাবলেট রাখার দায়ে মো. রাসেল ওরফে তামা (৩০) নামে এক যুবকের পাঁচ বছর কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তার পাঁচ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

বুধবার (২৬) দুপুরে জেলা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় দেন। রায়ের সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। তাকে কারাগারে পাঠানো হয়েছে।  

জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) মো. জসিম উদ্দিন রায়ের এসব তথ্য নিশ্চিত করেছেন।  

দণ্ডপ্রাপ্ত আসামি রাসেল জেলার রায়পুর উপজেলার সোনাপুর ইউনিয়নের চরবগা গ্রামের এলাহী বক্স হাজী বাড়ির আবু তাহেরের ছেলে।  

মামলার এজাহার ও আদালত সূত্র জানায়, ২০১৮ সালের ২৯ অক্টোবর সন্ধ্যায় রায়পুর থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) মানিক চন্দ্র বড়ুয়া সঙ্গীয় ফোর্স নিয়ে উপজেলার সোনাপুর ইউনিয়নের রাখালিয়া বাজারের ফারুকের চা দোকানের সামনে অভিযান চালায়। এসময় থেকে ৫৫ পিছ ইয়াবাসহ মো. রাসেল ওরফে তামা নামে এক মাদক ব্যবসায়ীকে আটক করে। এ ঘটনায় এসআই মানিক বাদী হয়ে রাসেলের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করেন।  

মামলাটি তদন্ত করে একই বছরের ২৫ নভেম্বর আদালতে অভিযোগপত্র জমা দেন মামলার তদন্ত কর্মকর্তা ও রায়পুর থানার সেই সময়ের উপপরিদর্শক (এসআই) গনেশ চন্দ্র শীল। এতে মো. রাসেলকে মাদক ব্যবসায়ী হিসেবে অভিযুক্ত করা হয়।  

আদালত সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে রাসেলের বিরুদ্ধে রায় দিয়েছেন।  

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।