ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

হিরো আলমকে হুমকি দেওয়া যুবক কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৭ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৩
হিরো আলমকে হুমকি দেওয়া যুবক কারাগারে

ঢাকা: আলোচিত কনটেন্ট ক্রিয়েটর আশরাফুল আলম ওরফে হিরো আলমকে হত্যার হুমকি দেওয়ার ঘটনায় আবু আহমেদ (২৪) নামের এক যুবককে কারাগারে পাঠানো হয়েছে।  

বুধবার (২৬ জুলাই) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোশাররফ হোসেন ওই যুবককে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এদিন আবু আহমেদকে আদালতে হাজির করে ফৌজদারি কার্যবিধির ৫৪ ধারায় আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা হাতিরঝিল থানার উপপরিদর্শক আব্দুল কাদির। তবে আসামিপক্ষে কোনো আইনজীবী ছিলেন না। পরে বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

সিএমএম আদালতে হাতিরঝিল থানার নন জিআর শাখার উপপরিদর্শক রাফাত আরা সুলতানা এ তথ্য জানান।

তথ্য ও প্রযুক্তির সহায়তায় আসামির অবস্থান শনাক্ত করার পর মঙ্গলবার (২৫ জুলাই) বিকেলে সিলেটের গোলাপগঞ্জের ভাদেশ্বর এলাকা থেকে তাকে আটক করে ডিএমপির হাতিরঝিল থানা পুলিশের একটি টিম।

মঙ্গলবার বিকেলে হাতিরঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আওলাদ হোসেন জানান, হিরো আলমকে হুমকি দেওয়া ব্যক্তির অবস্থান শনাক্তের পর সিলেটের গোলাপগঞ্জের ভাদেশ্বর এলাকা থেকে তাকে আটক করা হয়।  

২৪ জুলাই রাতে হিরো আলমকে অজ্ঞাত এক নম্বর থেকে ফোন করে প্রাণনাশের হুমকি দেওয়া হয়। হুমকি পেয়ে নিজের নিরাপত্তা চেয়ে রাতেই রাজধানীর হাতিরঝিল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি-১৩৬১) করেন হিরো আলম।

হুমকির বিষয়ে হিরো আলম জানান, সোমবার (২৪ জুলাই) রাত পৌনে ১০টা থেকে সাড়ে ১১টার মধ্যকার সময়ে আমার ব্যক্তিগত মোবাইল নম্বরে অজ্ঞাত ব্যক্তি কল দিয়ে আমাকে অকথ্য ভাষায় গালিগালাজসহ আমাকে দেখে নেওয়ার জন্য হুমকি দেন। আমি তাকে গালিগালাজ করতে নিষেধ করলে তিনি আগামী সাত দিনের মধ্যে আমাকে প্রাণে মেরে বুড়িগঙ্গায় ফেলে দেবেন বলে আবারও হুমকি দেন।  এরপর নিজের নিরাপত্তা চেয়ে আমি রাতেই হাতিরঝিল থানায় একটি জিডি করেন হিরো আলম।

বাংলাদেশ সময়: ১৯০৬ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৩
কেআই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।