ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

জয়পুরহাটে শ্রমিককে হত্যা দায়ে একজনের মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৩ ঘণ্টা, জুলাই ৩০, ২০২৩
জয়পুরহাটে শ্রমিককে হত্যা দায়ে একজনের মৃত্যুদণ্ড

জয়পুরহাট: জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার গণেশপুর গ্রামে বাড়ি থেকে ডেকে নিয়ে মুনছুর রহমান নামে এক মিল শ্রমিককে হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ডের দিয়েছেন আদালত। একই সঙ্গে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রোববার (৩০ জুলাই) দুপুরে জয়পুরহাট অতিরিক্ত দায়রা জজ-২ আদালতের বিচারক আব্বাস উদ্দীন এ রায় দেন। তবে তিনি পলাতক রয়েছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন জয়পুরহাট আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট নৃপেন্দ্রনাথ মণ্ডল।  

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি হলেন-পাঁচবিবি উপজেলার গণেশপুর গ্রামের জমির উদ্দীন প্রধানের ছেলে সোহেল প্রধান।  

মামলার বিবরণে জানা গেছে, ২০০৫ সালের ২৩ এপ্রিল বিকেলে পাঁচবিবি উপজেলার গণেশপুর গ্রামের হেলাল উদ্দিনের ছেলে মুনছুরকে বাড়ি থেকে ডেকে নিয়ে যান একই গ্রামের সোহেল। সেদিন দুজন রিকশায় বিভিন্ন জায়গায় ঘুরে বেড়ান এবং সন্ধ্যার পর কেরাম বোর্ডও খেলেন। পরে রাত ৯টার দিকে পূর্ব শত্রুতার জেরে পরিকল্পনা মোতাবেক সোহেল মুনছুরের বুকের ফুসফুস বরাবর ছুরিকাঘাত করে। পরে স্থানীয়রা মুনছুরকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে সেখানে মারা যায়।

এ ঘটনায় নিহতের পিতা হেলাল উদ্দিন বাদি হয়ে পরের দিন পাঁচবিবি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এ মামলার দীর্ঘ শুনানি শেষে বিজ্ঞ আদালত আজ এ রায় দেন।

বাংলাদেশ সময়: ১৯৪৩ ঘণ্টা, জুলাই ৩০, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।