ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আইন ও আদালত

বুড়িচংয়ে শিশু হত্যার দায়ে ২ জনের যাবজ্জীবন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৩ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২৩
বুড়িচংয়ে শিশু হত্যার দায়ে ২ জনের যাবজ্জীবন 

কুমিল্লা: কুমিল্লার বুড়িচংয়ে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে রমজান আলীকে (৮) নামে এক শিশুকে হত্যার দায়ে দু’জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

রোববার (১৩ আগস্ট) কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ পঞ্চম আদালতের বিচারক জাহাঙ্গীর হোসেন এ রায় দেন।

 

দণ্ডপ্রাপ্তরা হলেন- কুমিল্লা নগরীর বিষ্ণুপুর ভূঁইয়া বাড়ির মো. বিল্লাল হোসেনের ছেলে মো. আজহারুল ইসলাম রিপন (পলাতক) ও একই জেলার বুড়িচং উপজেলার নারায়ণসারের সৈয়দ আব্বাসের ছেলে আইয়ুব আলী।  

আসামি আজহারুল ইসলাম রিপন ও আসামি আইয়ুব আলীর বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় তাদের যাবজ্জীবন কারাদণ্ড ও প্রত্যেককে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়। এ সময় এ মামলায় অভিযুক্ত অপর দুই আসামি রনি ও মাসুম নির্দোষ প্রমাণিত হওয়ায় তাদের খালাস দেওয়া করা হয়।

মামলার বিবরণে জানা গেছে, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে ২০০৭ সালের ১ জুলাই বুড়িচং উপজেলার নারায়ণসার গ্রামের হাবিল মিয়ার ছেলে রমজান আলী খেলাধুলা করতে ঘর থেকে বের হয়। বাড়িতে ফিরে না ফেরায় ২ জুলাই বুড়িচং থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করাসহ এলাকায় মাইকিং করা হয়। ৩ জুলাই মাইকিংয়ে সন্ধানকারীর মোবাইলফোন নম্বরে অজ্ঞাতপরিচয় ব্যক্তি পরিচয়ে কল দিয়ে জানান, শিশু রমজানের মরদেহ নাজিরা বাজার এলাকার দিকে পাওয়া যাবে। পুলিশের তদন্তে বের হয়, ফোন করেছিলেন মূলত আসামি আজহারুল ইসলাম রিপন। রিপনের দেখানো মতে শিশুটির মরদেহ উদ্ধার করে বুড়িচং থানা পুলিশ। এ ঘটনায় চার জনের বিরুদ্ধে মামলা হয়। মামলার তদন্তকারী কর্মকর্তা ২০০৮ সালের ৭ ফেব্রুয়ারি অভিযোগপত্র দাখিল করেন।

এ রায়ে সন্তোষ প্রকাশ করে রাষ্ট্রপক্ষের আইনজীবী এপিপি মো. জাকির হোসেন বলেন, আমরা আশা করছি, উচ্চ আদালত এ রায় বহাল রেখে শিগগিরই বাস্তবায়ন করবেন। এর ফলে ন্যায় বিচার প্রতিষ্ঠিত হয়েছে।  

আসামিপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট মো. মফিজুল ইসলাম।

বাংলাদেশ সময়: ২১১২ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।