ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

রিমান্ড শেষে ফের কারাগারে ছাত্র অধিকার সভাপতি ইয়ামিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৩ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৩
রিমান্ড শেষে ফের কারাগারে ছাত্র অধিকার সভাপতি ইয়ামিন ছাত্র অধিকার সভাপতি ইয়ামিন

ঢাকা: স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশে আগমনের বিরুদ্ধে বিক্ষোভের সময় পুলিশের ওপর হামলার অভিযোগে মতিঝিল থানার মামলায় একদিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে ছাত্র অধিকার পরিষদের সভাপতি বিন ইয়ামিন মোল্লাকে।  

মঙ্গলবার (১৫ আগস্ট) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. শাকিল আহাম্মদ তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

 

৭ আগস্ট বিন ইয়ামিনের একদিনের রিমান্ড মঞ্জুর করেন অপর একটি আদালত। আদেশে সাত কার্যদিবসের মধ্যে জিজ্ঞাসাবাদ শেষ করতে বলা হয়। সেই আদেশ মোতাবেক তাকে একদিনের জন্য রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ শেষে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবির উপপরিদর্শক খান মনিরুজ্জামান।  

আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।  

এর আগে ২ আগস্ট গণঅধিকার পরিষদের অফিস ভাঙচুরের ঘটনায় ভবন মালিকের করা রাজধানীর পল্টন থানার মামলায় জামিন পান বিন ইয়ামিন। তবে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আগমনের সময় বিক্ষোভের ঘটনায় মতিঝিল থানার মামলায় বিন ইয়ামিনকে গ্রেফতার দেখানোসহ জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা।  

গত ১ আগস্ট দিবাগত রাতে তাকে আটক করে গোয়েন্দা পুলিশ। গণঅধিকার পরিষদের একাংশের সভাপতি নুরুল হক নুর অভিযোগ করেন, রাজধানীর হাতিরঝিলের মহানগর প্রজেক্ট এলাকায় তার বাসার দরজা ভেঙে বিন ইয়ামিন মোল্লাকে আটক করে ডিবি।

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৩
কেআই/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।