ঢাকা, মঙ্গলবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

ফের রিমান্ডে বিএনপি নেতা চাঁদ, নতুন মামলায় শ্যোন অ্যারেস্ট মিলন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০১ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২৩
ফের রিমান্ডে বিএনপি নেতা চাঁদ, নতুন মামলায় শ্যোন অ্যারেস্ট মিলন কোর্ট হাজতে আনা হচ্ছে আবু সাইদ চাঁদ ও শফিকুল হক মিলনকে।

রাজশাহী: গ্রেপ্তার রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদকে আবারও এক দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

বুধবার (১৬ আগস্ট) দুপুরে তাকে রাজশাহী অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়।

এ সময় মহানগরের রাজপাড়া থানায় দায়ের করা নাশকতা ও সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা একটি মামলায় তদন্ত কর্মকর্তার তাকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ডের আবেদন জানান। পরে শুনানি শেষে আদালত এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।

একই মামলায় রাজশাহী মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক শফিকুল হক মিলনকেও আজ আদালতে হাজির করা হয়। এ সময় রাজপাড়া থানা পুলিশ তাকে এই মামলায় শ্যোন অ্যারেস্ট দেখানোর আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন।

মামলার আসামিপক্ষের আইনজীবী শামসাদ বেগম মিতালী জানান, রাজপাড়া থানার একটি নাশকতার মামলায় সরকারপক্ষ আবু সাইদ চাঁদের পাঁচ দিনের রিমান্ডের আবেদন করেছিল। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক এক দিনের রিমান্ড মঞ্জুর করেন। একই মামলায় ঢাকায় বিএনপির সমাবেশে যোগ দিতে গিয়ে গ্রেপ্তার মিলনকে রাষ্ট্রপক্ষের শ্যোন অ্যারেস্ট দেখানোর আবেদন মঞ্জুর করেন বিচারক। ফলে আজও বিএনপি নেতা মিলনের জামিন আবেদন নামঞ্জুর করে তাকে এই মামলায়ও কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত। পরে পুলিশ তাকে কারাগারে পাঠায়।

এদিকে আদালতে তোলার উদ্দেশে দুই নেতাকে কোর্ট হাজতে আনা হলে বাইরে জড়ো হয় নেতাকর্মীরা। তারা দুই নেতার মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেন এবং কোর্ট হাজতের বাইরে স্লোগান দেন। এ সময় আদালতপাড়ায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। পরে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে তাদের আদালতে তোলা হয়।

এর আগে ১৯ মে রাজশাহীর পুঠিয়ার শিবপুরহাট উচ্চ বিদ্যালয় মাঠে বিএনপি জনসমাবেশে দেওয়া বক্তব্যে আবু সাইদ চাঁদের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির অভিযোগ ওঠে। ওই রাতেই তার নামে পুঠিয়া থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা হয়। একই অভিযোগে তার নামে রাজশাহী মহানগর ও জেলায় ছয়টি মামলাসহ দেশের বিভিন্ন এলাকায় এখন পর্যন্ত মোট ২২টি মামলা দায়ের করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬০১ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২৩
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।