ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আইন ও আদালত

৫৫ কেজি স্বর্ণ গায়েবের মামলার প্রতিবেদন ১৫ অক্টোবর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১০ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২৩
৫৫ কেজি স্বর্ণ গায়েবের মামলার প্রতিবেদন ১৫ অক্টোবর

ঢাকা: ঢাকা শাহাজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কাস্টমস হাউজের গুদাম থেকে ৫৫ কেজির বেশি স্বর্ণ গায়েবের ঘটনায় বিমানবন্দর থানায় কাস্টমস কর্তৃপক্ষের করা মামলার প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১৫ অক্টোবর দিন ধার্য করা হয়েছে।  

সোমবার (৪ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নুরুল হুদা চৌধুরী প্রতিবেদন এ দিন ধার্য করেন।

 

রোববার (৩ সেপ্টেম্বর) রাতে এ ঘটনায় কাস্টমস হাউজের সহকারী রাজস্ব কর্মকর্তা সোহরাব হোসেন বাদী হয়ে এ মামলা করেন। ওই মামলার এজাহার আজ আদালতে আসে। পরে আদালত তা গ্রহণ করে প্রতিবেদন দাখিলের ওই দিন ধার্য করেন।

এ ঘটনা সম্পর্কে কাস্টমসের বেশ কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

জানা গেছে, প্রায় ১৫ কোটি টাকার এসব স্বর্ণ উধাওয়ের বিষয়টি রোববার অফিস খোলার পর কর্মকর্তাদের নজরে আসে। এ ঘটনায় কাস্টমসের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

মূলত যে স্বর্ণ যাত্রীদের কাছ থেকে জব্দ করা হতো তা কাস্টমস হাউজের গুদামে রাখা হয়েছিল। তবে কীভাবে এত পরিমাণ স্বর্ণ উধাও হলো সে বিষয়ে কাস্টমসের পক্ষ থেকে কিছু জানানো হয়নি।

সহকারী রাজস্ব কর্মকর্তা সোহরাব হোসেন বাদী হয়ে মামলাটি দায়ের করেন।  পুলিশের পাশাপাশি স্বর্ণ উদ্ধারে সরকারের বিভিন্ন গোয়েন্দা সংস্থাও কাজ করছে।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৪, ২০২৩
কেআই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।