ঢাকা, শুক্রবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩১ মে ২০২৪, ২২ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

হেরোইন মামলায় যুবকের যাবজ্জীবন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২৩
হেরোইন মামলায় যুবকের যাবজ্জীবন প্রতীকী ছবি

রাজশাহী: রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনাল আদালতে হেরোইন মামলায় সুজন আলী (২৯) নামে এক যুবকের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

সোমবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে আদালতের বিচারক অনুপ কুমার এ রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্ত সুজন আলী রাজশাহীর গোদাগাড়ী উপজেলার সাহাব্দিপুর গ্রামের বাসিন্দা। রায় ঘোষণার সময় তিনি আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন। রায়ের পরে কোর্ট পুলিশ তাকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠায়।

আদালতের রাষ্ট্রপক্ষের কৌশলী অ্যাডভোকেট এন্তাজুল হক বাবু বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, ২০২০ সালের ৩১ মে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার সিঅ্যান্ডবি মোড় এলাকায় অভিযান পরিচালনা করে ৩০০ গ্রাম হেরোইনসহ মাদক কারবারি সুজনকে গ্রেপ্তার করে পুলিশ। পরে তার বিরুদ্ধে গোদাগাড়ী থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়। ওই মামলায় সাক্ষ্য প্রমাণ শেষে আসামির বিরুদ্ধে আনিত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আজ আদালতের বিচারক এ রায় ঘোষণা করেন।

বাংলাদেশ সময়: ১৭২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২৩
এসএস/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।