ঢাকা, রবিবার, ২৫ অগ্রহায়ণ ১৪৩০, ১০ ডিসেম্বর ২০২৩, ২৭ জমাদিউল আউয়াল ১৪৪৫

আইন ও আদালত

ইয়াবার মামলায় রোহিঙ্গা তরুণের জামিন স্থগিত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪১ ঘণ্টা, অক্টোবর ২, ২০২৩
ইয়াবার মামলায় রোহিঙ্গা তরুণের জামিন স্থগিত

ঢাকা: কক্সবাজারের টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠের উত্তর পাশে ৩৭ হাজার ইয়াবা উদ্ধারের মামলায় এক রোহিঙ্গা তরুণকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত।

রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি নিয়ে সোমবার (২ অক্টোবর) আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম আট সপ্তাহের জন্য জামিন স্থগিত করেছেন।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

গত বছরের ২ মে রাতে কক্সবাজারের টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠের উত্তর পাশে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের (ডিএনসি) বিশেষ জোনের সদস্যরা অভিযান চালিয়ে আসামির বাম হাতে ধরা অবস্থায় একটি শপিং ব্যাগের ভেতর থেকে ১ কোটি ১১ লাখ টাকা মূল্যের ৩৭ হাজার ইয়াবা উদ্ধার করে।

ওই রোহিঙ্গা উখিয়া পালংখালী ইউনিয়নের বালুখালী ২ নম্বর ক্যাম্পের বাসিন্দা। পরে মাদক আইনে মামলা করে তাকে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়।

আমিন উদ্দিন মানিক জানান, আসামির বয়স ১৭ বছর ৫ মাস দেখানো হয়েছে। গত ২৭ সেপ্টেম্বর হাইকোর্ট তাকে জামিন দেন। এ জামিনাদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করা হয়। শুনানি শেষে চেম্বার আদালত আট সপ্তাহের জন্য জামিনাদেশ স্থগিত করেন।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, অক্টোবর ০২, ২০২৩
ইএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।