ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

কলেজছাত্রীকে ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৪ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২৩
কলেজছাত্রীকে ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন 

বরিশাল: বরিশাল ব্রজমোহন (বিএম) কলেজের এক ছাত্রীকে বিয়ের প্রলোভনে ধর্ষণের দায়ে আব্দুল্লাহ আল মামুন নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (১১ অক্টোবর) বরিশালের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. ইয়ারব হোসেন এ রায় দেন। ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী মো. হুমায়ন কবির এ তথ্য জানিয়েছেন।

মামুন রায় ঘোষণার সময় এজলাসে উপস্থিত ছিলেন। তিনি ঝালকাঠি সদর উপজেলার বালিঘোনা এলাকার আব্দুস ছত্তারের ছেলে।

মামলার বরাতে বেঞ্চ সহকারী মো. হুমায়ন কবির জানান, বিএম কলেজের এক ছাত্রীর সঙ্গে প্রেমের সম্পর্ক ছিল মামুনের। বিয়ের প্রলোভন দিয়ে মেয়েটিকে নিয়ে নগরের লুৎফর রহমান সড়কের হাসিব ভিলায় বাসা ভাড়া নিয়ে বসবাস করতে শুরু করেন তিনি। ২০১৪ সালের ১ জানুয়ারি থেকে ২০১৫ সালের ২১ জুন পর্যন্ত ভাড়া বাসায় স্বামী-স্ত্রী পরিচয়ে সেখানে থাকতেন ওই কলেজ ছাত্রী ও মামুন।

বিষয়টি জানতে পেরে মামুনের বাবা আবদুস ছত্তার ও মা আলফু বেগম সেখানে গিয়ে বিয়ে করানোর প্রতিশ্রুতি দিয়ে মামুনকে বাড়ি নিয়ে যান। এরপর মামুন ও তারা বাবা-মা ওই ছাত্রীকে মেনে নিতে পারবেন না বলে জানিয়ে দেন। এ ঘটনায় ২০১৫ সালের ৯ জুলাই কলেজ ছাত্রী মামুন ও তার বাবা-মাকে আসামি করে মহানগর পুলিশের এয়ারপোর্ট থানায় মামলা করেন।

একই বছরের ৭ সেপ্টেম্বর থানার ওই সময়ের উপপরিদর্শক (এসআই) আব্দুর রহমান তিনজনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেন। বিচারক পাঁচজনের সাক্ষ্য নিয়ে বুধবার মামুনকে এ সাজা দেন। আর মামুনের বাবা ও মায়ের বিচার কাজ উচ্চ আদালত থেকে স্থগিত রয়েছে। তাই তাদের বিচার হয়নি। উচ্চ আদালতের নির্দেশে পরে তাদের বিচার হবে।

বাংলাদেশ সময়: ০১৫২ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২৩
এমএস/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।