ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

সিলেটে মাদক মামলায় যুবকের ১৪ বছর কারাদণ্ড

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৯ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২৩
সিলেটে মাদক মামলায় যুবকের ১৪ বছর কারাদণ্ড আদালতের রায়: প্রতীকী ছবি

সিলেট:সিলেটে মাদক মামলায় আপ্তাব উদ্দিন (২৮) নামে এক আসামির ১৪ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি রায়ে তাকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

মামলার অপর দুই আসামি আমিনুল ইসলাম ওরফে আমিন ও পলাতক থাকা বিল্লালকে বেকসুর খালাস দেওয়া হয়।

সোমবার (৩০ অক্টোবর) সিলেটের সিনিয়র জেলা ও দায়রা জজ মো. মশিউর রহমান চৌধুরী এ রায় ঘোষণা করেন। আদালতের পিপি অ্যাডভোকেট নিজাম উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।

দণ্ডপ্রাপ্ত আপ্তাব উদ্দিন সিলেটের গোয়াইনঘাট উপজেলার হাদারপার গ্রামের জমসিদ আলীর ছেলে।

আদালত সূত্র জানায়, ২০২২ সালের ৫ জুন র‌্যাবের অভিযানে গোয়াইনঘাটের পীরেরবাজার থেকে ভারতীয় ১৯৭ বোতল ফেনসিডিলসহ আপ্তাব উদ্দিনকে আটক করে র‌্যাব। এ সময় অপর দুই অভিযুক্ত পালিয়ে যান। এ ঘটনায় র‌্যাব-এর ডিএডি আতাউর রহমান বাদী হয়ে গোয়াইনঘাট থানায় মাদক আইনে মামলা করেন। তদন্তকালে আমিনুল ইসলাম আমিন ও বিল্লালের সংশ্লিষ্টতা পান তদন্তকারী কর্মকর্তা।

২০২২ সালের ২৬ জুলাই আসামিদের বিরুদ্ধে মামলার অভিযোগপত্র (নং-১৮১) আদালতে দাখিল করা হয়। একই বছরের ৩০ নভেম্বর আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। মামলায় ১৩ জন সাক্ষির মধ্যে ১০ জনের সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক এ রায় ঘোষণা করেন।

বাংলাদেশ সময়: ১৬৫৯ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২৩
এনইউ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।