ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

১৯ বছর পালিয়ে থেকেও শেষ রক্ষা হলো না ধর্ষণ মামলার আসামির

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩১ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২৩
১৯ বছর পালিয়ে থেকেও শেষ রক্ষা হলো না ধর্ষণ মামলার আসামির

শেরপুর: শেরপুরের ঝিনাইগাতীতে শিশু ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি জাকির হোসেন ১৯ বছর পর গ্রেপ্তার হয়েছেন।

বুধবার (২২ নভেম্বর) ভোরের দিকে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থেকে তাকে গ্রেপ্তার করে র‍্যাব-১৪।


জাকির হোসেন শেরপুরের ঝিনাইগাতী উপজেলার নলকুড়া গ্রামের বাসিন্দা। র‍্যাব-১৪ জামালপুরের কোম্পানি কমান্ডার আশিক উজ্জামান বুধবার দুপুরে সাংবাদিকদের গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন।

র‍্যাব-১৪ জানায়, ২০০৪ সালের ২৬ নভেম্বর শেরপুরের ঝিনাইগাতীর নলকুড়া গ্রামে ৬ বছরের শিশুকে ভাঁটের ফুল দেখানোর কথা বলে নিয়ে গিয়ে ধর্ষণ করেন জাকির হোসেন।  

এসময় শিশুটি চিৎকার শুরু করলে তার মা ও স্থানীয় লোকজন এগিয়ে আসেন। তখন জাকির ঘটনাস্থল থেকে দ্রুত পালিয়ে যান। স্থানীয় লোকজন ভিকটিমকে রক্তাক্ত অবস্থায় ঝিনাইগাতী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। শিশুটির বাবা বাদী হয়ে ঝিনাইগাতী থানায় নারী ও শিশু নির্যাতন দমনে একটি ধর্ষণ মামলা করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা মামলার সুষ্ঠু তদন্ত শেষে আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

জেলা ও দায়রা জজ ট্রাইবুনাল-২, শেরপুর গত ২০০৯ সালের অক্টোবর মাসের ৮ তারিখে আসামি জাকির হোসেনের বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণিত হওয়ায় যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ড এবং অনাদায়ে আরও ৩ মাসের সশ্রম কারাদণ্ড দেন। জাকির ঘটনার পর থেকেই পলাতক ছিলেন।

আশিক উজ্জামান বলেন, ‘আসামি জাকিরকে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের মাদানীনগরে অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয়।

বুধবার দুপুরে গ্রেপ্তারকৃত জাকির হোসেনকে ঝিনাইগাতী থানায় হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ০৯২৬ ঘণ্টা, নভেম্বর ২০২৩

আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।