ঢাকা, সোমবার, ১২ ফাল্গুন ১৪৩০, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ শাবান ১৪৪৫

আইন ও আদালত

জামায়াত আমির-সেক্রেটারিসহ ৭২ জনের বিচার শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৬ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২৩
জামায়াত আমির-সেক্রেটারিসহ ৭২ জনের বিচার শুরু

ঢাকা: পুলিশের কাজে বাধা ও হামলার অভিযোগে রাজধানীর রামপুরা থানার মামলায় জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান, সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ারসহ দলটির ৭২ নেতাকর্মীর বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরুর আদেশ দিয়েছেন আদালত।  

রোববার (০৩ ডিসেম্বর) দুপুরে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. হাসিবুল হক এ আদেশ দেন।

একইসঙ্গে আগামী ২৭ ডিসেম্বর এ মামলার সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করেন আদালত।

এছাড়া অভিযোগ গঠনের মতো পর্যাপ্ত উপাদান না থাকায় ৪৫ জনকে অব্যাহতি দেওয়া হয়।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন আইনজীবী মো. মোজাম্মেল হক খোকন। আসামিপক্ষে ছিলেন আইনজীবী এস এম কামাল উদ্দিন। পরে আসামি পক্ষের আইনজীবী এস এম কামাল উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।

বিচার শুরু হওয়া উল্লেখযোগ্য আসামিদের মধ্যে রয়েছেন- দলটির সহকারী সেক্রেটারি জেনারেল রফিকুল ইসলাম খান, নির্বাহী সদস্য মো. ইজ্জত উল্লাহ ও ইসলামী ছাত্রশিবিরের সাবেক সভাপতি দেলোয়ার হোসাইন প্রমুখ।

জানা গেছে, ২০১২ সালের নভেম্বর মাসে জামায়াতের ডাকা হরতালে গাড়ি ভাঙচুর, ইট পাটকেল নিক্ষেপ ও পুলিশের কর্তব্য কাজে বাধা দেওয়ার অভিযোগে এ মামলা দায়ের করে পুলিশ। এরপর মামলাটি তদন্ত করে ১২৭ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করে পুলিশ। মামলার প্রথম চার্জশিটে মিয়া গোলাম পরওয়ারের নাম ছিল না থাকলেও পরবর্তীতে সম্পূরক চার্জশিটে তাকে অভিযুক্ত করা হয়।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০২৩
কেআই/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।