ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

মাদক মামলা: কুষ্টিয়ায় এক ব্যক্তির ১০ বছরের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৪
মাদক মামলা: কুষ্টিয়ায় এক ব্যক্তির ১০ বছরের কারাদণ্ড

কুষ্টিয়া: কুষ্টিয়ার দৌলতপুরে মাদক মামলায় আমিরুল ইসলাম (৩৯) নামে  একজনকে ১০ বছর সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকার জরিমানা, অনাদায়ে আরও দুই মাসের সাজার আদেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) বিকেল ৩টার দিকে কুষ্টিয়ার জেলা ও দায়রা জজ অতিরিক্ত আদালত-১ এর বিচারক মুহম্মদ আলী আহসানের আদালত এ রায় দেন। এ সময় আদালতে আসামি উপস্থিত ছিলেন।  

সাজাপ্রাপ্ত হলেন- দৌলতপুর উপজেলার পাকুড়িয়া মণ্ডলপাড়া গ্রামের বাসিন্দা পাচু সেখের ছেলে আমিরুল ইসলাম (৩৯)।

আদালত সূত্রে জানা যায়, ২০২২ সালের ২৭ ফেব্রুয়ারি বিকেলে দৌলতপুর উপজেলার দাড়েরপাড়া গ্রামে পুলিশের এক চেকপোস্টে ব্যাটারিচালিত একটি  পাখিভ্যান তল্লাশি করে কাঠের খাট ও আসবাবপত্রের মধ্য থেকে ১০০ বোতল আমদানি নিষিদ্ধ ভারতীয় ফেনসিডিল জব্দ করা হয়। এ ঘটনায় দৌলতপুর থানায় মামলা দায়ের করেন দৌলতপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মিরাজুল ইসলাম। মামলাটি তদন্ত শেষে ২০২২ সালের ১১ মে তদন্তকারী কর্মকর্তা দৌলতপুর থানার এসআই কামরুল ইসলাম ২০১৮ সালের মাদক নিয়ন্ত্রণ আইনের ৩৬/(১), ১৪(গ)/৪১ ধারায় অভিযোগ এনে আমিরুল ইসলাম ও রশিদুল মিস্ত্রির নামে দুই ব্যক্তির বিরুদ্ধে প্রতিবেদন দাখিল করেন আদালতে।

সাক্ষ্য-প্রমাণ শেষে আসামি আমিরুলের বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীত প্রমাণিত হওয়ায় মঙ্গলবার এ রায় দেন আদালত। এ মামলার আরেক আসামি রশিদুলের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।  

রাষ্ট্রপক্ষের কৌঁসুলি অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী এ তথ্য নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।