ঢাকা, শনিবার, ৮ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

নাজিরপুরে বিএনপির ১৯ নেতাকর্মীর জামিন, ২২ জন কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৪
নাজিরপুরে বিএনপির ১৯ নেতাকর্মীর জামিন, ২২ জন কারাগারে

পিরোজপুর: পিরোজপুরের নাজিরপুরে একই মামলায় বিএনপির ১৯ নেতাকর্মীর জামিন ও ২২ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত।  

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) জেলার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সাদিক আহম্মেদের আমলী আদালতে ২২ নেতাকর্মী স্বেচ্ছায় আত্মসর্মপণ করে জামিন চাইলে আদালত তা নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।


 
আসামি পক্ষের আইনজীবী খায়রুল বাসার শামীম ওই তথ্য নিশ্চিত করে জানান, মঙ্গলবার সকালে ২২ জন আসামি স্বেচ্ছায় আত্মসর্মপণ করে আদালতে জামিন চাইলে বিচারক তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নিদের্শ দেন।

এর আগে সোমবার (৫ ফেব্রুয়ারি) উচ্চ আদালত  থেকে একই মামলায় জামিন নিয়েছেন উপজেলা বিএনপির আহ্বায়ক মিজানুর রহমান দুলালসহ ১৯ নেতাকর্মী।

হাইর্কোটের আইনজীবী মো. ওয়াহিদুজ্জামান সোহেল ওই আগাম জামিনের তথ্য নিশ্চিত করে জানান, সুপ্রিমের হাইকোর্টের বিচারক মো. হাবিবুল গনী ও আহমেদ সোহেলের বেঞ্চে তাদের জামিন আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন।

নাজিরপুর উপজেলা বিএনপির আহ্বায়ক মিজানুর রহমান দুলাল জানান,  আওয়ামী লীগ কর্মী কবির হোসেন ১১ নভেম্বর বিএনপির ৯০ নেতাকর্মীকে ও ৮০ জনকে অজ্ঞাত আসামি ১৭০ জনের বিরুদ্ধে মিথ্যা বিস্ফোরক আইন মামলা দায়ের করেন। ওই মামলায় উচ্চ আদালত ১৯ জনকে জামিন দেন।

বাংলাদেশ সময়: ২২৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২৪
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।