ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

আরও দুই মামলায় মির্জা আব্বাসের জামিন, একটিতে নামঞ্জুর 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৪
আরও দুই মামলায় মির্জা আব্বাসের জামিন, একটিতে নামঞ্জুর 

ঢাকা: গত বছর ২৮ অক্টোবরের মহাসমাবেশকে কেন্দ্র করে প্রধান বিচারপতির বাসভবনে হামলার ঘটনায় রমনা থানার এবং অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদকের করা পৃথক দুটি মামলায় জামিন পেয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।  

রোববার (১৮ ফেব্রুয়ারি) রমনা থানার মামলায় ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সুলতান সোহাগ উদ্দিন এবং দুদকের মামলায় ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক মঞ্জুরুল ইমাম তাকে জামিন দেন।

 

তবে নাশকতার অভিযোগে ঢাকা রেলওয়ে থানার এক মামলায় তার জামিন নামঞ্জুর করেছেন ঢাকার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত। রেলওয়ে থানার ওই এক মামলায় জামিন পেলেই আব্বাসের মুক্তি মিলবে বলে জানান তার আইনজীবী মহিউদ্দিন চৌধুরী।  

গত বছর ২৮ অক্টোবর সমাবেশকে ঘিরে সংঘর্ষের ঘটনায় মির্জা আব্বাসের বিরুদ্ধে মোট ১১টি মামলা হয়। এর মধ্যে গত ৫ ফেব্রুয়ারি ছয়টি ও ৬ ফেব্রুয়ারি তিনটি মামলায় জামিন পান আব্বাস।  

গত ২৯ অক্টোবর রাজধানীর শাজাহানপুর থানার এক মামলায় মির্জা আব্বাসকে গ্রেপ্তার করা হয়। তবে ওই মামলা ছাড়া তার বিরুদ্ধে পল্টন, রমনা ও রেলওয়ে থানায় আরও ১০টি মামলা দায়ের করা হয়। এসব মামলায় তার জামিন আবেদন করা হলে গত ১০ জানুয়ারি নিম্ন আদালত গ্রহণ করেননি। তাই তিনি ১০ মামলায় জামিন আবেদনগুলো গ্রহণ করে আইন অনুসারে নিষ্পত্তির নির্দেশনা চেয়ে রিট করেন। এরপর হাইকোর্টের আদেশে গত ১ ফেব্রুয়ারি এসব মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়।  

বাংলাদেশ সময়: ২৩৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৪
কেআই/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad