ঢাকা, মঙ্গলবার, ৯ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

চাঁদপুরে ছাত্রদলের ২ নেতার কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৪
চাঁদপুরে ছাত্রদলের ২ নেতার কারাদণ্ড

চাঁদপুর: জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন পাটওয়ারী ও ছাত্রদল নেতা জুনায়েদ জুকিকে দুই বছর করে কারাদণ্ড দিয়েছে আদালত। রায়ের সময় আদালতে ইসমাইল উপস্থিত থাকলেও জুনায়েদ জুকি অনুপস্থিত ছিলেন।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে এ তথ্য জানান আসামিপক্ষের আইনজীবী হারুনুর রশিদ।

এরআগে, বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) বিকেলে চাঁদপুরের অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শহিদুল আমিন এ রায় দেন।

মামলার বিবরণী থেকে জানা গেছে, ২০১৭ সালে চাঁদপুর সদর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মাহবুব মণ্ডল বাদী হয়ে নাশকতার দায়ে দ্রুত বিচার আইনে মামলাটি দায়ের করেন। মামলার প্রধান আসামি ছিলেন জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন পাটওয়ারী। ওইদিন ইসমাইল হোসেন পাটওয়ারী ও ছাত্রদল নেতা জুনায়েদ জুকিকে গ্রেপ্তার করা হয়। পরে জামিনে মুক্তি হন তারা।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন আক্তার হোসেন। আসামিপক্ষের আইনজীবী ছিলেন হারুনুর রশিদ, জাহাঙ্গীর খান, কোহিনুর বেগম ও ইয়াছিন আরাফাত।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সলিম উল্ল্যাহ সেলিম জানান, চাঁদপুরে এটিই প্রথম রাজনৈতিক মামলায় সাজা হয়েছে। এটি একটি গায়েবি মামলা। এর কোনো সত্যতা নেই। ন্যায় বিচার হয়নি। তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

বাংলাদেশ সময়: ১৮৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৪
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।