ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

শিশু আহনাফের মৃত্যু: হাসপাতাল মালিকের হাইকোর্টে জামিন

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৩ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৪
শিশু আহনাফের মৃত্যু: হাসপাতাল মালিকের হাইকোর্টে জামিন

ঢাকা: রাজধানীর মালিবাগে খতনা করার সময় শিশু আহনাফ তাহমিদের (১০) মৃত্যুর ঘটনায় করা মামলায় গ্রেপ্তার হওয়া জে এস হাসপাতালের মালিক ডা. এস এম মোক্তাদিরকে জামিন দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার (১৬ এপ্রিল) বিচারপতি মো. ইকবাল কবির ও বিচারপতি মো. আখতারুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।



আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী শাহ মঞ্জুরুল হক।  

২০ ফেব্রুয়ারি মঙ্গলবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে খিলগাঁওয়ের বাসিন্দা আবাসন ব্যবসায়ী ফখরুল তার ছেলে মতিঝিল আইডিয়াল স্কুলে চতুর্থ শ্রেণির ছাত্র আহনাফকে খতনা করাতে জে এস হাসপাতালে নিয়ে যান। চিকিৎসকরা শিশুটিকে অস্ত্রোপচার কক্ষে নিয়ে অবেদন (অ্যানেসথেসিয়া) করে তার খতনা করেন। কিন্তু শিশুটির আর জ্ঞান ফিরে আসেনি। রাত ১১টার দিকে তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা।

একইদিন রাতে শিশুটির বাবা মামলা করেন। হাতিরঝিল থানায় করা এ মামলায় হাসপাতালটির মালিক বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) অর্থোপেডিক সার্জন ডা. এস এম মোক্তাদির, অবেদনবিদ মাহবুব ও অস্ত্রোপচার বিশেষজ্ঞ ইশতিয়াক আজাদকে আসামি করা হয়। পরে পুলিশ মোক্তাদির ও মাহবুবকে গ্রেপ্তার করে। নিম্ন আদালতে জামিন নামঞ্জুরের পর তিনি হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করেন।

বাংলাদেশ সময়: ২১১১ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৪
ইএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad