ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

সেই দুই শিশুর মায়ের জামিন স্থগিত থাকবে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৬ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২৪
সেই দুই শিশুর মায়ের জামিন স্থগিত থাকবে

ঢাকা: নাশকতার মামলায় কারাবন্দি হাফসা আক্তার পুতুলকে হাইকোর্টের দেওয়া জামিনের ওপর স্থগিতাদেশ চলমান রেখেছেন আপিল বিভাগ।

হাইকোর্টের দেওয়া জামিনের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের আবেদন নিষ্পত্তি করে সোমবার (২২ এপ্রিল) প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে আপিল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে জামিন আবেদনকারীর পক্ষে ছিলেন আইনজীবী বদরুদ্দোজা বাদল ও কায়সার কামাল। সঙ্গে ছিলেন আইনজীবী মো. মাকসুদ উল্লাহ। রাষ্ট্রপক্ষে শুনানি ছিলেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন।

ওই মামলায় গ্রেপ্তারের পর গত বছরের ২৭ নভেম্বর থেকে কারাগারে আছেন হাফসা। পরে ঢাকার মহানগর দায়রা জজ আদালত ২৫ ফেব্রুয়ারি জামিন নামঞ্জুর করেন। এরপর তিনি জামিন চেয়ে ৩ মার্চ হাইকোর্টে আবেদন করেন।

শুনানির সময় ৪ মার্চ দাদির সঙ্গে হাইকোর্টে এসেছিল দুই শিশু। একজন হচ্ছে চার বছর বয়সী নূরজাহান ও অপরজন সাত বছর বয়সী আকলিমা।

শুনানি শেষে গত ৬ মার্চ বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি এ কে এম রবিউল হাসানের হাইকোর্ট বেঞ্চে শিশুদের মা হাফসাকে জামিন দেন।

এর বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ আবেদন করলে আপিল বিভাগের চেম্বার আদালত স্থগিতাদেশ দেন। এর ধারবাহিকতায় আবেদনটি আপিল বিভাগে সোমবার শুনানির জন্য ওঠে।

দুই শিশুর বাবা আবদুল হামিদ ভূঁইয়া বিএনপির রাজনীতির সঙ্গে যুক্ত। দুই শিশুর দাদা আবদুল হাই ভূঁইয়া ২৯ নভেম্বরের মানববন্ধনে অভিযোগ করে বলেছিলেন, তার বড় ছেলে হামিদকে পুলিশ খুঁজছে। তাকে না পেয়ে ছেলের স্ত্রী হাফসাকে তুলে নিয়ে যায় পুলিশ। অথচ হাফসা রাজনীতির সঙ্গে জড়িত নন।

হাইকোর্টে দাদির সঙ্গে আসা দুই শিশুর মায়ের জামিন
 

বাংলাদেশ সময়: ১২৩৪ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২৪
ইএস/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।