ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

নাটোরে ভাতিজিকে হত্যার দায়ে চাচার মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২৪
নাটোরে ভাতিজিকে হত্যার দায়ে চাচার মৃত্যুদণ্ড

নাটোর: নাটোরের সিংড়ায় কলেজছাত্রী ভাতিজিকে ধর্ষণের পর হত্যার দায়ে চাচা মো. শাহাদত হোসেনকে (৩৫) মৃত্যুদণ্ড এবং ২০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত।

রোববার (২২ এপ্রিল) দুপুরে নাটোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) মুহাম্মদ আব্দুর রহিম আসামির উপস্থিতিতে এ রায় দেন।

 

মৃত্যুদণ্ডপ্রাপ্ত শাহাদত হোসেন সিংড়া উপজেলার দেওগাছা উত্তরপাড়া এলাকার মোসলেম প্রামাণিকের ছেলে। নিহত ভুক্তভোগী সিংড়া বামিহালের রহমত ইকবাল কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্রী ছিলেন।

নাটোর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্পেশাল পাবলিক প্রসিকিউটর (বিশেষ পিপি) অ্যাডভোকেট আনিসুর রহমান এতথ্য নিশ্চিত করে বাংলানিউজকে জানান, ২০১৯ সালের ৪ আগস্ট সিংড়া উপজেলার দেওগাছা গ্রামের আব্দুর রাজ্জাক তার কিশোরী মেয়েকে (১৬) বাড়িতে রেখে স্ত্রীসহ মৃত স্বজনকে দেখতে পাশের গ্রামে যান। এ সময় বাড়িতে ভাতিজিকে একা পেয়ে জোরপূর্বক জোরপূর্বক ধর্ষণ করে চাচা শাহাদত হোসেন। পরে ঘটনা ধামাচাপা দিতে ওই কিশোরীকে গলাটিপে শ্বাসরোধে হত্যা করে পালিয়ে যাওয়ার সময় শাহাদত হোসেন গ্রামবাসীর হাতে ধরা পড়েন। পরে সবার সামনে ধর্ষণ ও হত্যার কথা স্বীকার করেন। এ ঘটনায় নির্যাতিতার মা সোনাভান বিবি বাদী হয়ে সিংড়া থানায় একটি মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা সিংড়া থানা পুলিশের উপ-পরিদর্শক মো. রফিকুল ইসলাম ২০১৯ সালের ৩১ অক্টোবর আদালতে অভিযোগপত্র জমা দিলে সাক্ষ্যপ্রমাণ শেষে আদালত আজ এই রায় দেন।

পরে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি শাহাদত হোসেনকে জেলা কারাগারে পাঠানো হয়।

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।