ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

জয়পুরহাটে হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৯ ঘণ্টা, মে ৭, ২০২৪
জয়পুরহাটে হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড

জয়পুরহাট: জয়পুরহাটে ভ্যানচালক আবু সালাম হত্যা মামলায় তিনজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

 

মঙ্গলবার (০৭ মে) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ-প্রথম আদালতের বিচারক নুরুল ইসলাম এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- জেলার কালাই উপজেলার আওড়া গ্রামের জাহাঙ্গীরের ছেলে হারুন অর রশিদ, মোসলেমের ছেলে মোস্তাক ও জসিমের ছেলে হাফিজার। তাদের মধ্যে হারুন অর রশিদ পলাতক।

আদালত সূত্রে জানা গেছে, জয়পুরহাট সদর উপজেলার দুর্গাদহ এলাকার ভ্যানচালক আবু সালামকে শ্বাসরোধে হত্যা করে কালাই পৌরসভার আওড়া এলাকার একটি পুরোনো কবরে তার মরদেহ লুকিয়ে রেখে ভ্যান নিয়ে যায় দুর্বৃত্তরা।  

২০০৫ সালের ১৩ জানুয়ারি দুপুরে স্থানীয়রা ওই কবরে মরদেহের পা দেখে পুলিশে খবর দিলে পুলিশ গিয়ে মরদেহ উদ্ধার করে মর্গে পাঠায়। এ ঘটনায় কালাই থানার তৎকালীন পরিদর্শক মির্জা মো. শাহাজাহান আলী বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। পুলিশি তদন্তে এ হত্যা ও ছিনতাইয়ের ঘটনায় একে একে আসামিদের নাম উঠে আসে। পরে পুলিশ আসামিদের নামে আদালতে চার্জশিট দেয়। মামলার দীর্ঘ শুনানি শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় মঙ্গলবার এ রায় দেন আদালত।

বাংলাদেশ সময়: ১৪১৮ ঘণ্টা, মে ০৭, ২০২৪
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।