ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

রাজনগরে ধর্ষণ ও হত্যায় ২ জনের মৃত্যুদণ্ড

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, মে ১৫, ২০২৪
রাজনগরে ধর্ষণ ও হত্যায় ২ জনের মৃত্যুদণ্ড

মৌলভীবাজার: মৌলভীবাজারের রাজনগর উপজেলার এক নারীকে সংঘবদ্ধ ধর্ষণের দায়ে দুইজনকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে দুই আসামিকে এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।



বুধবার (১৫ মে) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল আদালতের বিচারক মো. সোলায়মান এ রায় দেন।

মৃত্যুদণ্ডাদেশ দণ্ডপ্রাপ্তরা হলেন, রাজনগর উপজেলার ছিক্কা গ্রামের মোজাম্মেল মিয়ার ছেলে আবারক মিয়া এবং উপজেলার দক্ষিণ কাসিমপুর গ্রামের মৃত হামদু মিয়ার ছেলে জয়নাল মিয়া।

এজাহার সূত্রে জানা যায়, ২০১৮ সালে ৩০ জুন রাতের যেকোনো সময় রাশেদা বেগমকে ধর্ষণ ও হত্যা করে মরদেহ পানিতে ফেলে রাখে। পুলিশ অজ্ঞাতপরিচয় এক নারীর মরদেহ রাজনগর থানাধীন রাজনগর ইউপিস্থ মোবারকের বসতবাড়ির দক্ষিণপার্শ্বে সংলগ্ন মাছু গাঙ্গ থেকে উদ্ধার করে মৌলভীবাজার সদর হাসপাতাল মর্গে নিয়ে যায়। পরে রায়াশা ও তার স্বামী গিয়াস উদ্দিনসহ মৌলভীবাজার সদর হাসপাতাল মর্গে গিয়ে বোরকা ও কামিজ দেখে রাশেদার বলে শনাক্ত করেন। এ ঘটনায় ভিকটিমের ভাই আব্দুল খালিদ বাদী হয়ে পরদিন রাজনগর থানায় একটি মামলা দায়ের করেন। তদন্ত শেষে দুইজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ। আদালতের বিচারক ১৫ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আসামিদের বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীত প্রমাণিত হলে আজ এ রায় দেন।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের পাবলিক প্রসিকিউটর (বিশেষ পিপি) অ্যাডভোকেট নিখিল রঞ্জন দাশ জানান, রায় শেষে আসামি আবারক মিয়া ও জয়নালকে সাজা পরোয়ানা মূলে কারাগারে পাঠানোর হয়।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, মে ১৫, ২০২৪
বিবিবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।