ঢাকা, বুধবার, ৫ আষাঢ় ১৪৩১, ১৯ জুন ২০২৪, ১১ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

অ্যাসিড নিক্ষেপ: ফরিদপুরে এক ব্যক্তির যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৪ ঘণ্টা, মে ২৩, ২০২৪
অ্যাসিড নিক্ষেপ: ফরিদপুরে এক ব্যক্তির যাবজ্জীবন

ফরিদপুর: ফরিদপুরে এক গৃহবধূর শরীরে অ্যাসিড নিক্ষেপের দায়ে সুজন কুমার হালদার (৩৩) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ভুক্তভোগী গৃহবধূকে ১ লাখ টাকা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

 

বৃহস্পতিবার (২৩ মে) বিকেলে ফরিদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শিহাবুল ইসলাম এ রায় দেন।  

এ সময় আদালতে আসামি উপস্থিত ছিলেন। পরে পুলিশ পাহারায় তাকে কারাগারে পাঠানো হয়।  

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি সুজন কুমার হালদার জেলার মধুখালী উপজেলার বেলেশ্বর গ্রামের সুশীল কুমার হালদারের ছেলে।  

আদালত সূত্রে জানা গেছে, প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় ২০১৯ সালের ১৬ নভেম্বর রাতে ওই গৃহবধূ তার স্বামীর বাড়ি মধুখালী উপজেলার জগন্নাথদীতে রান্না করছিলেন। সেসময় আসামি সুজন কুমার হালদার তার শরীরের বিভিন্ন স্থানে অ্যাসিড নিক্ষেপ করেন। পরে ওই গৃহবধূকে উদ্ধার করে ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে রেফার্ড করা হয়। তবে, ওই গৃহবধূ এখনও শরীরের বিভিন্ন স্থানে এসিডের ক্ষতচিহ্ন নিয়ে বেঁচে আছেন। এ ঘটনায় মধুখালী থানায় পরবর্তী সময়ে একটি মামলা দায়ের করে ওই গৃহবধূর পরিবার।  

রাষ্ট্রপক্ষের সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট মো. ছানোয়ার হোসেন বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করে বলেন, এ রায়ে দেশে আইনের শাসন প্রতিষ্ঠা পাবে ও অপরাধ প্রবণতা কমে আসবে।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, মে ২৩, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।