ঢাকা, শনিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

নড়াইলে সাবেক ইউপি চেয়ারম্যানসহ দুজন রিমান্ডে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১২ ঘণ্টা, জুন ১০, ২০২৪
নড়াইলে সাবেক ইউপি চেয়ারম্যানসহ দুজন রিমান্ডে

নড়াইল: নড়াইল সদর উপজেলা পরিষদ নির্বাচন পরবর্তী সহিংসতায় প্রতিপক্ষের প্রাইভেটকার পোড়ানো ও চাঁদাবাজি মামলায় সিঙ্গাশোলপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক চেয়ারম্যান উজ্জ্বল শেখ (৩৭) এবং তার সহযোগী আব্দুর রাজ্জাকের (৩৯) দুদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।  

সোমবার (১০ জুন) দুপুরে সদর আমলী আদালতের বিচারক জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জুয়েল রানা তাদের রিমান্ড মঞ্জুর করেন।

মামলার তদন্ত কর্মকর্তা সদর থানার উপপরিদর্শক (এসআই) মেহেদী আসামিদের আদালতে হাজির করে তিনদিন করে রিমান্ড চাইলে আদালত দুদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

মামলা সূত্রে জানা গেছে, গত ২১ মে অনুষ্ঠিত নড়াইল সদর উপজেলা পরিষদ নির্বাচন পরবর্তী সহিংসতার জের ধরে গত ২ জুন রাত ১২টার দিকে সাবেক চেয়ারম্যান উজ্জ্বল শেখের নেতৃত্বে সিঙ্গাশোলপুর ইউনিয়নের গোবরা গ্রামে নিউটন গাজীর (৩৮) প্রাইভেটকার পুড়িয়ে দেওয়া হয়। গাড়ি পোড়ানোর পাশাপাশি নিউটনের ঘরের আসবাবপত্র ভাঙচুর ও প্রায় এক ভরি সোনার গহনা এবং প্রায় এক লাখ টাকা লুটপাটেরও অভিযোগ রয়েছে।  

আরও অভিযোগ রয়েছে, নিউটন গাজীর বাবা আবুল হোসেন গাজী (৭০), স্ত্রী নাসরিন আক্তার (৩৫), শিশুপুত্র সাব্বির গাজী (১০) ও ছয়মাস বয়সী আরাব এবং প্রতিবেশী মোহাম্মদ লিটনকে (৪২) পিটিয়ে আহত করা হয় ওই সময়।

এ ঘটনায় উজ্জ্বল শেখকে প্রধান আসামি করে গত ৩ জুন সদর থানায় ১৫ জনের নামে মামলা দায়ের করেন নিউটন গাজী। এছাড়া অজ্ঞাত আসামি রয়েছে। মামলা করার পরদিন উজ্জ্বল শেখ ও আব্দুর রাজ্জাককে গ্রেপ্তার করে সদর থানা পুলিশ।  

ভুক্তভোগীরা জানান, সদর উপজেলা পরিষদ নির্বাচনে আনারস প্রতীকের আজিজুর রহমান ভূঁইয়া বিজয়ী হয়েছেন। নির্বাচনে তার পক্ষে কাজ করায় নিউটন গাজীর প্রাইভেটকারে অগ্নিসংযোগ ও বাড়িঘরে এ হামলা-লুটপাট  এবং মারধরের ঘটনা ঘটেছে। এছাড়া প্রতিবেশী মোহাম্মদ লিটনের বাড়িতেও হামলা চালান প্রতিপক্ষের লোকজন। সাবেক চেয়ারম্যান উজ্জ্বল শেখ নড়াইল সদর উপজেলা নির্বাচনে পরাজিত প্রার্থী তোফায়েল মাহমুদ তুফানের পক্ষে কাজ করেছেন।

এদিকে উজ্জ্বল শেখের মুক্তির দাবিতে দুপুরে আদালত চত্বরে এবং রোববার (৯ জুন) গোবরা চৌরাস্তা এলাকায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেন তার সমর্থকরা।  

বাংলাদেশ সময়: ১৯১১ ঘণ্টা, জুন ১০, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।