ঢাকা, শুক্রবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

রোহিঙ্গা যুবকের জন্ম নিবন্ধন করায় ইউপি সচিব কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪০ ঘণ্টা, জুন ২১, ২০২৪
রোহিঙ্গা যুবকের জন্ম নিবন্ধন করায় ইউপি সচিব কারাগারে ইসমাইল হোসেন

কুমিল্লা: কুমিল্লায় রোহিঙ্গা যুবককে জন্ম নিবন্ধন করে দেওয়ার অভিযোগে মুরাদনগর সদর ইউনিয়ন পরিষদের (ইউপি) এক সচিবকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।  

শুক্রবার (২১ জুন) দুপুরে তাকে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

 

বৃহস্পতিবার (২০জুন) সন্ধ্যার দিকে জেলার মুরাদনগর-কোম্পানীগঞ্জ সড়কের নিমাইকান্দি এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।  

গ্রেপ্তার ইউপি সচিবের নাম ইসমাইল হোসেন। তিনি আদর্শ সদর উপজেলার গুণানন্দী গ্রামের বাচ্চু মিয়ার ছেলে। তিনি মুরাদনগর সদর ইউপিতে কর্মরত ছিলেন।

সূত্র জানায়, চলতি বছরের ১৫ ফেব্রুয়ারি কুমিল্লা আঞ্চলিক অফিসে পাসপোর্ট অফিসে ইয়াছিন (১৯) নামে এক যুবক পাসপোর্ট করতে এসে আটক হন। ইয়াছিন মুরাদনগর উপজেলার সদর ইউনিয়নের ঘোড়াশাল গ্রামের পরিচয় ব্যবহার করেন। পাসপোর্ট অফিসের কর্মকর্তারা রোহিঙ্গা যুবককে জেলা গোয়েন্দা পুলিশের কাছে হস্তান্তর করেন। এ ঘটনায় ওই সময় কোতোয়ালি থানায় একটি মামলা দায়ের করে গোয়েন্দা পুলিশ। তদন্তে ইউপি সচিব ইসমাইল হোসেনসহ কয়েকজনের সম্পৃক্ত থাকার তথ্য পায় ডিবি।  

মুরাদনগর সদর ইউনিয়নের চেয়ারম্যান কাজী তুফরীজ এটন বলেন, আমি ইউপি সচিবকে সর্বোচ্চ সুবিধা দিয়েছি। তারপরও তাকে কেন এসব করতে হবে? যারা টাকার বিনিময়ে এসব করেছেন, তারা শাস্তি পাবেন।

জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজেস বড়ুয়া জানান, রোহিঙ্গা যুবককে জন্ম নিবন্ধন দেওয়ার মামলায় সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে ইউপি সচিব ইসমাইলকে গ্রেপ্তার করে আদালতে মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, জুন ২১, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।