ঢাকা, রবিবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

মানিকগঞ্জে হত্যা মামলায় একজনের ফাঁসি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩২ ঘণ্টা, জুলাই ৪, ২০২৪
মানিকগঞ্জে হত্যা মামলায় একজনের ফাঁসি

মানিকগঞ্জ: মানিকগঞ্জে সিংগাইর উপজেলার আলিফ ওরফে উত্তম আকাশ (২২) হত্যা মামলার আসামি মো. ইমরানের (২৮) বিরুদ্ধে ফাঁসির রায় দিয়েছেন আদালত। একই সঙ্গে ৫০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে।

বৃহস্পতিবার (৪ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে এ রায় দেন সিনিয়র দায়রা জজ আদালতের বিচারক জয়শ্রী সমদ্দার। মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি ইমরান মানিকগঞ্জ সিংগাইর উপজেলার চর গোলড়া গ্রামের মো. জামাল মোল্লার ছেলে।

মামলা সূত্রে জানা যায়, আলিফ ওরফে উত্তম আকাশ মানিকগঞ্জ সদর উপজেলার লেমুবাড়ী গ্রামের মো. আলীমের (আলী) ছেলে। আলিফ ও ইমরান দুইজন বন্ধু ছিল। আলিফের কাছ থেকে কিছু টাকা ধার নেয় তার বন্ধু ইমরান। ধারের এ টাকা চাওয়াকে কেন্দ্র করে দুই বন্ধুর মধ্যে ঝামেলা শুরু হয়। গত ২০২০ সালের ১৭ ফেব্রুয়ারিতে টাকা দিবে বলে ইমরান তার বাড়িতে ফোন করে নিয়ে আসে আলিফকে। রাতে দুই বন্ধু একসঙ্গে খাবারও খায়। পরে রাত ১২টার দিকে তারা নদীর পাড়ে কাঠ বাগানে যায়। সেখানে আলিফ মাদক (ইয়াবা ট্যাবলেট) চায়। ইমরান দিতে অস্বীকার করায় দুই বন্ধুর মধ্যে তর্ক-বিতর্ক শুরু হয়। এ সময় তাদের আগের রাগের বিষয়গুলো নিয়ে ঝগড়া করে তারা। এক পর্যায়ে আলিফ উঠে বাড়ির দিকে আসলে, ইমরান তার কোমর থেকে বেল খুলে আলিফের গলায় পেঁচিয়ে শ্বাসরোধ করে হত্যা করে। পরে আলামত নষ্ট করার জন্য আলিফের শরীরে কেরোসিন তেল ঢেলে আগুন জ্বালিয়ে দিয়ে আলিফের ফোন নিয়ে ঘটনাস্থল থেকে চলে যায় ইমরান।

পরের দিন ২০২০ সালে ১৮ ফেব্রুয়ারি স্থানীয়রা মরদেহ দেখতে পেয়ে পুলিশকে খবর দেন। পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে হাসপাতালের মর্গে পাঠায়। এ ঘটনায় সিংগাইর থানায় একটি মামলা হয়। এ মমলার তদন্ত পায় এসআই মো. আনোয়ার হোসেন। পরে নিহতের মোবাইল ফোনের সূত্র ধরে আসামিকে গ্রেপ্তার করে পুলিশ। এ ঘটনায় ২০২১ সালের ২১ জানুয়ারি অভিযোগপত্র দেওয়া হয় আদালতে। এ মামলায় ১৮ জনের সাক্ষীগ্রহণ শেষে আদালতের বিচারক এ রায় দেন।

বাদী পক্ষের আইনজীবী পি.পি মথুর নাথ সরকার এবং আসামি পক্ষের আইনজীবী ছিলেন মো. আশরাফ উদ্দিন আহাম্মেদ।

বাংলাদেশ সময়: ১৭৩১ ঘণ্টা, জুলাই ৪, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।