ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

আইন ও আদালত

যশোরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর ফাঁসি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৫ ঘণ্টা, জুলাই ৭, ২০২৪
যশোরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর ফাঁসি আদালতের রায়: প্রতীকী ছবি

যশোর: যশোরের কেশবপুরে স্ত্রীকে ছুরিকাঘাত করে হত্যার দায়ে আনিসুর রহমান নামে একজনকে ফাঁসি ও অর্থদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

রোববার (৭ জুলাই) যশোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক গোলাম কবির (জেলা ও দায়রা জজ) এ আদেশ দেন।

একই সঙ্গে দণ্ডপ্রাপ্ত আনিসুরের মা নাসিমা বেগম এবং বাবা আনিসুর রহমানকে মামলা থেকে খালাস দিয়েছেন।

দণ্ডপ্রাপ্ত আনিসুর রহমান ওরফে রিমন ওরফে সাগর কেশবপুর উপজেলার রামচন্দ্রপুর গ্রামের মোস্তফা দপ্তরির ছেলে।

যশোর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর পিপি সেতারা খাতুন এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলা ও নিহতের পরিবার সূত্রে জানা যায়, কেশবপুর উপজেলার উপজেলার গড়ভাঙ্গা গ্রামের আবুল কালাম আজাদের মেয়ে মেরিনা খাতুনের সঙ্গে প্রেমের সম্পর্ক ছিল আনিসুরের। ২০১৯ সালের ২৬ অক্টোবর তাদের আনুষ্ঠানিকভাবে বিয়ে হয়। বিয়ের সময় আনিসুরকে চার লাখ টাকা দেয় মেরিনার পরিবার। এর কয়েকদিনের মাথায় ফের দুই লাখ টাকা যৌতুক দাবি করে স্বামীসহ তার পরিবারের সদস্যরা। টাকা না দেওয়ায় মেরিনাকে শারীরিক ও মানসিক নির্যাতন করতে থাকে। একপর্যায় ২০২২ সালের ৩ মে ঈদুল ফিতরের দিন বিকেলে আনিসুর নেশা করে বাড়িতে  ফেরে।

এরপর স্ত্রীর কাছে যৌতুকের দুই লাখ টাকার জন্য চাপ দিতে থাকে। টাকা না দেওয়ায় মেরিনাকে ছুরিকাঘাত করে গুরুতর জখম করে। গুরুতর অবস্থায় তাকে কেশবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে মেরিনাকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে আটদিন চিকিৎসাধীন থাকার পর মৃত্যুবরণ করেন মেরিনা। এরপরই পালিয়ে যান স্বামী আনিসুর। এ ঘটনায় নিহতের বাবা আনিসুর ও তার বাবা-মা, চাচা সাহেব আলী এবং খালাতো ভাই পাঁজিয়া গ্রামের আল আমিনসহ পাঁচজনকে আসামি করে মামলা করেন।  

কেশবপুর থানার এসআই লিখন কুমার সরকার চারজনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেন। একই সঙ্গে খালাতো ভাই আল-আমিনকে অব্যাহতির আবেদন জানান। বিচারক চার্জগঠনের সময় চাচা সাহেব আলী ও আল আমিনকে অব্যাহতি প্রদান করেন। পরে দীর্ঘ শুনানি শেষে বিচারক এ রায় প্রদান করেন।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, জুলাই ৭, ২০২৪
ইউজি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।