ঢাকা, বৃহস্পতিবার, ৯ শ্রাবণ ১৪৩১, ২৫ জুলাই ২০২৪, ১৮ মহররম ১৪৪৬

আইন ও আদালত

সাতক্ষীরায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

‌ডি‌স্ট্রিক্ট ক‌রেসপ‌ন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৩ ঘণ্টা, জুলাই ১০, ২০২৪
সাতক্ষীরায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

সাতক্ষীরা: সাতক্ষীরায় পরকীয়ায় বাধা দেওয়ায় স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যার দায়ে স্বামী রবিউল ইসলামকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া আসামিকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও দুই মাসের সশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়।

বুধবার (১০ জুলাই) সাতক্ষীরার অতিরিক্ত জেলা ও দায়রা জজ তৃতীয় আদালতের বিচারক রাখিবুল ইসলাম এ আ‌দেশ দেন।  

সাজাপ্রাপ্ত রবিউল জেলার দেবহাটার বেজোর আটি গ্রামের মনোহর গাজীর ছে‌লে।  

মামলার ন‌থি সূ‌ত্রে জানা যায়, দেবহাটা উপজেলার বেজোর আটি গ্রামের মনোহর গাজীর ছে‌লে রবিউল ইসলাম ২০১২ সালের ৬ নভেম্বর রাতে পরকীয়ায় বাধা দেওয়ায় তার স্ত্রী দুই সন্তানের জননী ফতেমা খাতুন ওরফে ফেলীকে (২৮) শ্বাসরোধ করে হত্যা করেন। এ ঘটনার পরদিন ভিকটিমের বাবা নওয়াপাড়া গ্রামের আনছার আলী বাদী হয়ে দেবহাটা থানায় জামাতা রবিউল ইসলাম ও তার পরকীয়া প্রেমিকা রহিমা খাতুনের নামে হত্যা মামলা দায়ের করেন।  এ মামলা তদন্ত শেষে রবিউল ইসলামের বিরু‌দ্ধে আদাল‌তে চার্জ‌শিট দেন তদন্ত কর্মকর্তা।  

রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি শেখ আব্দুস সামাদ জানান, ১৪ জন সাক্ষী আদালতে সাক্ষ্য প্রদান করেছেন। একইসঙ্গে আসামি পক্ষে ভিকটিমের দুই সন্তান সাফাই সাক্ষ্য দি‌য়ে‌ছে।  

আসামি রবিউল ইসলামের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমা‌ণিত হওয়ায় আদালত তা‌কে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও দুই মাসের সশ্রম কারাদণ্ড দেন।

রায় ঘোষণার সময় আসা‌মি কাঠগড়ায় উপ‌স্থিত ছি‌লেন।

বাংলাদেশ সময়: ১৮২৩ ঘণ্টা, জুলাই ১০, ২০২৪
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।