ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

আইন ও আদালত

ছাত্রলীগ কর্মী হত্যা: ফের কারাগারে সিসিক কাউন্সিলর নিপু

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩০ ঘণ্টা, জুলাই ১৪, ২০২৪
ছাত্রলীগ কর্মী হত্যা: ফের কারাগারে সিসিক কাউন্সিলর নিপু

সিলেট: নিজ দলের কর্মী আরিফ হত্যা মামলায় সিলেট সিটি করপোরেশনের ৩৬নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি হিরন মাহমুদ নিপুর জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত।

রোববার (১৪ জুলাই) দুপুরে সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট-২ আমলি আদালতে হাজির হলে শুনানি শেষে  বিচারক সগির আহমদ টুটুল তার জামিন না মঞ্জুর করে করাগারে পাঠানোর জন্য পুলিশকে নির্দেশ দেন।

এর আগে এ বছরের ১৯ মার্চ তিনি কারাগার থেকে জামিনে মুক্তি পান। এর ৮ দিন আগে ১১ মার্চ হাইকোর্টের বিচারপতি জাফর আহমদ ও বিচারপতি খন্দকার দিলিরুজ্জামানের বেঞ্চ ৬ মাসের জন্য হিরণ মাহমুদ নিপুর অন্তবর্তীকালীন জামিন মঞ্জুর করেন।

ছাত্রলীগ কর্মী আরিফ হত্যা মামলায় গত ১২ ফেব্রুয়ারি নিপু সিলেট মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করলে বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

২০২৩ সালের ২০ নভেম্বর রাত ১২টার দিকে মহানগরের বালুচরের টিবি গেট এলাকায় ছুরিকাঘাতে গুরুতর আহত হন ছাত্রলীগ কর্মী আরিফ। আশঙ্কাজনক অবস্থায় তাকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে রাত দেড়টার দিকে তার মৃত্যু হয়।

এ ঘটনায় নিহতের মা আঁখি বেগম বাদী হয়ে এসএমপি’র এয়ারপোর্ট থানায় মামলা করেন। মামলায় কাউন্সিলর হিরণ মাহমুদ নিপুসহ ১০ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত পরিচয় আরও চার থেকে পাঁচজনকে আসামি করা হয়।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, জুলাই ১৪, ২০২৪
এনইউ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।