ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

আইন ও আদালত

সেতু ভবনে হামলা: ব্যবসায়ী ডেভিডের জামিন 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৯ ঘণ্টা, জুলাই ৩১, ২০২৪
সেতু ভবনে হামলা: ব্যবসায়ী ডেভিডের জামিন  ফাইল ফটো

ঢাকা: রাজধানীর বনানীর সেতু ভবনে হামলা ও ভাঙচুরের মামলায় ব্যবসায়ী রেজাউল হাসানাত ডেভিডকে জামিন দিয়েছেন আদালত।  বুধবার (৩১ জুলাই) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসীম এ আদেশ দেন।

 

এদিন তার পক্ষে আইনজীবী জামিন আবেদন করেন। শুনানি শেষে বিচারক তাকে জামিন দেন।  

২৫ জুলাই ডেভিডকে আদালতে হাজির করা হলে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। সেই রিমান্ড শেষে ৩০ জুলাই তাকে কারাগারে পাঠানো হয়।  

জানা যায়, ১৮ জুলাই প্রতিদিনের মতো সেতু ভবনের কর্মকর্তা-কর্মচারীরা যথারীতি অফিসের কার্যক্রম করতে থাকেন। চলমান কোটা সংস্কার আন্দোলনে অংশগ্রহণকারী অজ্ঞাতপরিচয় ২৫০ থেকে ৩শ জন আসামি কোটা সংস্কার আন্দোলনের নামে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ও নাশকতা করার লক্ষ্যে বেআইনি জনতাবদ্ধে আবদ্ধ হয়ে দেশীয় অস্ত্রশস্ত্র, লাঠিসোঁটা, ইটপাটকেল নিয়ে আমাদের অফিসের সামনে এসে সরকারবিরোধী বিভিন্ন স্লোগান দিতে থাকে। পরে তারা ভবনে হামলা, ভাঙচুর করেন। সেতু ভবনের পার্কিংয়ে থাকা ৩২টি জিপ গাড়ি, ৯টি পিকআপ, ৭টি মাইক্রোবাস, একটি মিনিবাস, ৫টি মোটরসাইকেল, একটি অ্যাম্বুলেন্সে আগুন দেয়। এতে আনুমানিক ৩শ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়।

২৪ জুলাই দিনগত রাত ১টার দিকে রাজধানীর গুলশানের বাসা থেকে আন্দালিব রহমান পার্থকে আটক করা হয়।

ডিবি সূত্রে জানা গেছে, কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগমাধ্যমে উসকানিমূলক বিভিন্ন পোস্ট দিয়েছেন পার্থ।  

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, জুলাই ৩১, ২০২৪
কেআই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।