ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

আইন ও আদালত

সাবেক এমপি বদি কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০২ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৪
সাবেক এমপি বদি কারাগারে

কক্সবাজার: কক্সবাজারের টেকনাফের একটি হত্যাচেষ্টা মামলায় কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের সাবেক সংসদ সদস্য (এমপি) আবদুর রহমান বদিকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বুধবার ( ২১ আগস্ট) বিকেলে কক্সবাজারের জ্যেষ্ঠ বিচারিক হাকিম হামীমুন তানজিনের আদালত এ আদেশ দেন।

এ সময় পুলিশের পক্ষ থেকে তার ৫ দিনের রিমান্ড চাওয়া হয়েছে বলে জানিয়েছেন টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওসমান গণি।

ইয়াবা পাচারে সংশ্লিষ্টতাসহ নানা কারণে বহুল সমালোচিত সাবেক এমপি আব্দুর রহমান বদি।

এর আগে মঙ্গলবার (২০ আগস্ট) রাতে চট্টগ্রামের পাঁচলাইশ থানার জিইসি মোড়ের একটি আবাসিক এলাকা  থেকে তাকে গ্রেপ্তার করা হয়। সেখান থেকে রাতেই তাকে নিয়ে আসা হয় কক্সবাজারে। আজ দুপুরে তাকে পুলিশের কাছে হস্তান্তর করে র‍্যাব। এরপর বিকেল ৩টা ১০ মিনিটের দিকে র‍্যাব ও পুলিশের কড়া নিরাপত্তা প্রহরায় বদিকে নিয়ে আসা হয় আদালত প্রাঙ্গনে। মাথায় হেলমেট পরিয়ে ৩টা ১৫ মিনিটের দিকে তাকে ঢুকানো হয় আদালতের এজলাস কক্ষে। এসময় আদালত প্রাঙ্গণজুড়ে সতর্ক অবস্থান নেয় সেনাবাহিনী, র‍্যাব ও পুলিশ। ভিড় করে বিপুল উৎসুক জনতা। তারা নানা স্লোগান দিয়ে বদির শাস্তি প্রার্থনা করেন।

১৮ আগস্ট টেকনাফের মো. আব্দুল্লাহ বাদী হয়ে আব্দুর রহমান বদিকে এক নম্বর আসামি করে ৩০ জনের নামোল্লেখ করে ও ৫০/৬০ জন অজ্ঞাতপরিচয় আসামি করে টেকনাফ থানায় ওই মামলা দায়ের করেন।

২০১৪ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত দশম সংসদ নির্বাচনে কক্সবাজার-৪ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। ইয়াবাকাণ্ডে বদিকে নিয়ে বিতর্ক উঠলে পরের নির্বাচনে ওই আসনে তার স্ত্রী শাহীন আক্তারকে মনোনয়ন দেয় আওয়ামী লীগ।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৪
এসবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।