ঢাকা, মঙ্গলবার, ২৬ ভাদ্র ১৪৩১, ১০ সেপ্টেম্বর ২০২৪, ০৬ রবিউল আউয়াল ১৪৪৬

আইন ও আদালত

গণসংহতি আন্দোলনের নিবন্ধনে বাধা নেই: আইনজীবী 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১১ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২৪
গণসংহতি আন্দোলনের নিবন্ধনে বাধা নেই: আইনজীবী 

ঢাকা: গণসংহতি আন্দোলনকে রাজনৈতিক দল হিসেবে নিবন্ধন দিতে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল বিভাগে নির্বাচন কমিশনের করা আবেদন প্রত্যাহার করে নেওয়া হয়েছে। ফলে দলটির নিবন্ধন পেতে আর কোনো বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবী জ্যোর্তিময় বড়ুয়া।

 

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) সুপ্রিম কোর্টের এনেক্স ভবনের সামনে এক ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন তিনি।  এ সময় দলটির প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি উপস্থিত ছিলেন।  

রাজনৈতিক দল হিসেবে নিবন্ধন চেয়ে ২০১৭ সালের ২৮ ডিসেম্বর নির্বাচন কমিশনের নিকট আবেদন করে গণসংহতি আন্দোলন। পরের বছরের ১৯ জুন নির্বাচন কমিশন এক পত্রের মাধ্যমে নিবন্ধন করা যাবে না মর্মে অবহিত করে। পরে গণসংহতি আন্দোলনের পক্ষে প্রধান সমন্বয়ক মো. জোনায়েদ আব্দুর রহিম সাকি (জোনায়েদ সাকি) উচ্চ আদালতে রিট মামলা দায়ের করেন। উভয় পক্ষের শুনানি শেষে রিট মামলায় উচ্চ আদালত ২০১৯ সালের ১১ এপ্রিল রুল মঞ্জুর করেন এবং রায় ও আদেশের অনুলিপি প্রাপ্তির ৩০ দিনের মধ্যে নিবন্ধন দিতে আইনগত প্রক্রিয়া সম্পন্ন করার নির্দেশ দেন। এর বিরুদ্ধে নিবার্চন কমিশন আপিল বিভাগে আবেদন করেন।

সোমবার আপিল বিভাগের চেম্বার আদালতে সেই আবেদন প্রত্যাহার করে নেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৩১১ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২৪
ইএস/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad