ঢাকা, বৃহস্পতিবার, ২৭ ভাদ্র ১৪৩১, ১২ সেপ্টেম্বর ২০২৪, ০৮ রবিউল আউয়াল ১৪৪৬

আইন ও আদালত

সাবেক এমপি শাহে আলম ও তিন ভাইয়ের নামে চাঁদাবাজি-হত্যাচেষ্টা মামলা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২৪
সাবেক এমপি শাহে আলম ও তিন ভাইয়ের নামে চাঁদাবাজি-হত্যাচেষ্টা মামলা

বরিশাল: চাঁদার দাবিতে হামলা মারধর ও হত্যা চেষ্টার অভিযোগে বরিশাল-২ আসনের সাবেক সংসদ সদস্য ও ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি মো. শাহে আলম তালুকদার এবং তার আপন ও চাচাতো তিন ভাইসহ ১৪ নেতাকর্মীদের নামে মামলা করেছেন বীর মুক্তিযোদ্ধার সন্তান।

বুধবার (১১ সেপ্টেম্বর) বরিশালের জ্যেষ্ঠ বিচারিক হাকিম শারমিন সুলতানা সুমি অভিযোগ তদন্ত করে সিআইডিকে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন।

মামলার বাদী সৈয়দ আতিকুর রহমান বাপ্পি বানারীপাড়ার চাখার গ্রামের বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা প্রয়াত সৈয়দ জিল্লুর রহমানের ছেলে।

মামলার আসামিরা হলেন- বরিশাল-২ আসনের সাবেক সংসদ সদস্য ও ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি মো. শাহে আলম তালুকদার , তার আপন ভাই রিয়াজ তালুকদার, তাদের চাচাতো ভাই ও বানারীপাড়া উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নুরুল হুদা তালুকদার, অপর চাচাতো ভাই বরিশাল জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মামুনুর রশিদ স্বপন, আরেক আপন ভাই রিয়াজ তালুকদার, পৌর আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সুব্রত কুন্ডু, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক সুমন রায়, ছাত্রলীগের সাবেক সদস্য মশিউর রহমান সুমন, আওয়ামী লীগ কর্মী পরিতোষ গাইন ও রোথেন (মো. শাহ আলম তালুকদারের ভাগনে) । এছাড়া অজ্ঞাতনামা ৪-৫ জনকে আসামি করা হয়েছে।

মামলার বরাতে বেঞ্চ সহকারী রেজাউল ইসলাম বলেন, ২০১৮ সালের সংসদ নির্বাচনের আগে মামলায় বাদী সাবেক এমপি শাহে আলম তালুকদার গেজেটভুক্ত রাজাকারের সন্তান উল্লেখ করে ফেসবুকে পোস্ট দেয়। শাহে আলম তালুকদার এমপি নির্বাচিত হয়ে ২০১৯ সালে এ ঘটনাকে কেন্দ্র করে মারধর করে। এতে বাদীর ডান পা অচল হয়। এ ঘটনায় মামলা করলে বাদীর ওপর ক্ষিপ্ত হয়। মামলা প্রত্যাহারের জন্য হত্যার হুমকি দিয়ে চাপ প্রয়োগ করে। বাধ্য হয়ে মামলা প্রত্যাহার করে বাদী।

পরে বানারীপাড়া খেলাঘর পাঠাগার নির্মাণের জন্য বাদীর কাছে ৫ লাখ টাকা চাঁদা চায় শাহে আলম ও মামলার বিবাদীরা। চাঁদা দিতে অস্বীকার করায় ২০২২ সালের ১০ আগস্ট এমপি শাহে আলমের নেতৃত্বে বিবাদীরা বাদীর বাড়িতে গিয়ে হত্যার উদ্দেশে মারধর করে। এ সময় বাদীর স্ত্রীর গলার স্বর্ণালংকার নগদ টাকা ছিনিয়ে নেয়। যাওয়ার সময় এ নিয়ে বাড়াবাড়ি করলে এলাকায় থাকতে না দেওয়াসহ হত্যা করে সন্ধ্যা নদীতে ভাসিয়ে দেওয়ার হুমকি দেয়। শাহে আলম তালুকদার এমপি থাকাসহ তার ভাইয়েরা এলাকায় বিভিন্ন পদে জনপ্রতিনিধি থাকায় এতদিন মামলা করতে পারেননি বলে বাদী উল্লেখ করেছেন।

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২৪
এমএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।