ঢাকা, সোমবার, ১৪ আশ্বিন ১৪৩১, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ২৬ রবিউল আউয়াল ১৪৪৬

আইন ও আদালত

নাটোরে শিশু ধর্ষণের চেষ্টা, আসামির ১০ বছরের আটকাদেশ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২৪
নাটোরে শিশু ধর্ষণের চেষ্টা, আসামির ১০ বছরের আটকাদেশ 

নাটোর: নাটোরে সাত বছর বয়সী একটি কন্যাশিশুকে ধর্ষণের চেষ্টা করায় মো. আব্দুর রহমান (২৫) নামে এক যুবককে ১০ বছরের আটকাদেশ দিয়েছেন আদালত।

রোববার (২৯ সেপ্টেম্বর) দুপুরে নাটোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) মুহাম্মদ আব্দুর রহিম এ রায় ঘোষণা করেন।

 

এসময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। ঘটনার সময় অভিযুক্ত আসামির বয়স ১৭ বছর ছিল। দণ্ডপ্রাপ্ত আব্দুর রহমান নাটোর সদর উপজেলার লক্ষিপুর খোলাবাড়িয়া টলটলিয়া পাড়ার মো. আবু বক্কর সিদ্দিকের ছেলে।

নাটোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের স্পেশাল পাবলিক প্রসিকিউটর (বিশেষ পিপি) অ্যাডভোকেট আনিছুর রহমান এ তথ্য নিশ্চিত করে বাংলানিউজকে জানান, ২০১৫ সালের ২১ ফেব্রয়ারি বিকেল সাড়ে ৫টার দিকে সদর উপজেলার লক্ষ্মীপুর খোলাবাড়িয়া বাজারের মুদি দোকান থেকে একটি শিশুকে ডেকে নিয়ে পাশের আমের বাগানে নিয়ে ধর্ষণের চেষ্টা করেছিলেন আব্দুর রহমান। তখন তার বয়স ছিল ১৭ বছর। এ ঘটনায় শিশুটি অসুস্থ হয়ে পড়ে। পরে তার স্বজনদের ঘটনাটি জানালে শিশুটিকে নাটোর সদর হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় শিশুটির দাদা নুরুন্নবী বাদী হয়ে আব্দুর রহমান ও তার সহযোগী মাসুমকে আসামি করে নাটোর সদর থানায় মামলা করেন। মামলা দায়েরের পর পুলিশ অভিযুক্ত আব্দুর রহমানকে গ্রেপ্তর করে কারাগারে পাঠায়। পরে মামলাটি তদন্ত করে আব্দুর রহমানকে অভিযুক্ত করে পুলিশ আদালতে চার্জশিট দেয়। মামলার দীর্ঘ নয় বছর পর সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে রোববার আদালত এ রায় ঘোষণা দেন।  

আনিছুর রহমান আরও বলেন, আসামি আব্দুর রহমানের বয়স বর্তমানে ২৫ বছর হলেও ঘটনার সময় তার বয়স ছিল ১৭ বছর। সে বিবেচনায় রায় হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২৪
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।