ঢাকা, শুক্রবার, ১৮ আশ্বিন ১৪৩১, ০৪ অক্টোবর ২০২৪, ০০ রবিউস সানি ১৪৪৬

আইন ও আদালত

স্ত্রীসহ নাঈমুর রহমান দুর্জয়ের দেশত্যাগে নিষেধাজ্ঞা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৮ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২৪
স্ত্রীসহ নাঈমুর রহমান দুর্জয়ের দেশত্যাগে নিষেধাজ্ঞা 

ঢাকা: বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও মানিকগঞ্জ-১ আসনের সাবেক সংসদ সদস্য (এমপি) নাঈমুর রহমান দুর্জয় ও তার স্ত্রী ফারহানা রহমানের দেশত্যাগে নিষেধাজ্ঞা আরোপ করেছেন আদালত।  দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদনের পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার (৩ অক্টোবর) ঢাকার মহানগর সিনিয়র স্পেশাল জজ মোহাম্মদ আসসামস জগলুল হোসেন এ আদেশ দেন।

 

দুদকের সহকারী পরিচালক (প্রিসিকিউশন সার্বিক) আমিনুল বিষয়টি নিশ্চিত করেছেন।  

আজ দুর্জয় ও তার স্ত্রী ফারহানার বিরুদ্ধে অভিযোগের সুষ্ঠু তদন্তের অনুসন্ধানকারী কর্মকর্তা দুদকের পরিচালক মো. আবুল হাসনাত এই আবেদন করেন।  

আবেদনে বলা হয়, অভিযোগ সংশ্লিষ্ট ব্যক্তি মানিকগঞ্জ-১ আসনের সাবেক সংসদ সদস্য নাঈমুর রহমান দুর্জয় ও ফারহানা রহমানের বিরুদ্ধে ক্ষমতা অপব্যবহার, নিয়োগ বাণিজ্যসহ বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে সরকারি অর্থ আত্মসাৎপূর্বক নিজ নামে ও পরিবারের সদস্যদের নামে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগটি দুর্নীতি দমন কমিশনে অনুসন্ধান চলমান রয়েছে।

অভিযোগ সংশ্লিষ্ট ব্যক্তিরা দেশত্যাগ করার চেষ্টা করছেন। তাই সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে অভিযুক্ত ব্যক্তিরা বিদেশ গমন রহিত করা আবশ্যক।  

শুনানি শেষে আদালত নিষেধাজ্ঞার আদেশ দেন৷ আদেশে বলা হয়, উচ্চ আদালতের নির্দেশনা মোতাবেক দুজনের বিদেশ গমনে নিষেধাজ্ঞা প্রদান করেন। সেই সঙ্গে বিশেষ পুলিশ সুপার (ইমিগ্রেশন-প্রশাসন), স্পেশাল ব্রাঞ্চ, বাংলাদেশ পুলিশ মালিবাগ, ঢাকাসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দেওয়া হলো।

বাংলাদেশ সময়: ১২৫৬ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০২৪
কেআই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।