ঢাকা, সোমবার, ৫ কার্তিক ১৪৩১, ২১ অক্টোবর ২০২৪, ১৭ রবিউস সানি ১৪৪৬

আইন ও আদালত

না. গঞ্জে যুবদল নেতা শাওন হত্যায় মামলা, সাবেক ডিসি-এসপিসহ আসামি ২৫২

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৪ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২৪
না. গঞ্জে যুবদল নেতা শাওন হত্যায় মামলা, সাবেক ডিসি-এসপিসহ আসামি ২৫২ যুবদল নেতা শাওন: ফাইল ফটো

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর র‍্যালিতে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষে পুলিশের গুলিতে যুবদল নেতা শাওন হত্যার ঘটনায় নারায়ণগঞ্জ সদর থানায় একটি হত্যা মামলা হয়েছে।

সোমবার (২১ অক্টোবর) শাওনের বড় ভাই মো. মিলন মিয়া বাদী হয়ে মামলাটি করেছেন।

মামলায় তৎকালীন জেলা পুলিশ সুপার (এসপি) গোলাম মোস্তফা রাসেলকে প্রধান আসামি ও তৎকালীন জেলা প্রশাসক (ডিসি) মঞ্জুরুল হাফিজ ও নারায়ণগঞ্জ-৪ আসনের সাবেক সংসদ সদস্য শামীম ওসমানসহ ৫২ জনের নাম উল্লেখ করা হয়েছে।

এছাড়া মামলায় ২০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

২০২২ সালের ১ সেপ্টেম্বর সকালে নারায়ণগঞ্জের ডিআইটি এলাকা থেকে দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে র‍্যালি বের করে বিএনপি নেতাকর্মীরা। র‍্যালিটি শহরের দুই নং খেয়াঘাট এলাকায় আওয়ামী লীগের কার্যালয়ের কাছাকাছি এলে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এ সময় পুলিশের গুলিতে গুলিবিদ্ধ হয়ে রাস্তায় লুটিয়ে পড়েন শাওন। পরবর্তীতে বিএনপি নেতারা তাকে উদ্ধার করে ভিক্টোরিয়া জেনারেল হাসপাতালে নিয়ে গিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ব্যাপারে মহানগর বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপু বাংলানিউজকে বলেন, আমরা এ ঘটনায় আদালতে সেসময় মামলার আবেদন করলেও মামলাটি গ্রহণ করা হয়নি। আমরা ন্যায়বিচারের আশায় মামলাটি দায়ের করেছি। পুলিশের গুলিতে আমাদের শাওন হত্যার ঘটনায় সেসময় পুলিশের গুলি ছুড়ার ছবি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়েছিল। আসামিদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি আমরা।

নারায়ণগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম বাংলানিউজকে বলেন, মামলা দায়ের করা হয়েছে। ৫২ জনকে এতে অভিযুক্ত করা হয়ছে।

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২৪
এমআরপি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।