ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

আইন ও আদালত

গুলি রাখায় হোস্টেল সুপারের ১০ বছর কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৭ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২০
গুলি রাখায় হোস্টেল সুপারের ১০ বছর কারাদণ্ড

বরিশাল: অবৈধভাবে ২০ রাউন্ড কার্তুজ গুলি রাখার অপরাধে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের (টিটিসি) হোস্টেল সুপার হেলাল উদ্দিন আকনকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

রোববার (১৮ অক্টোবর) বরিশালের বরিশালের জেলা জজ কে এম শহীদ আহম্মেদের বিচারাধীন জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনাল আসামির উপস্থিতিতে এ দণ্ডাদেশ দেন।

মামলা সূত্র জানায়, সাজাপ্রাপ্ত হেলাল আকন পিরোজপুর জেলার কাউখালি উপজেলার শিয়াল কাঠি এলাকার মৃত ইউসুফ আলী আকনের ছেলে। তিনি বরিশাল কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র টিটিসির হোস্টেল সুপার।

তাকে ২০১৪ সালের ২৭ এপ্রিল বিকেলে নগরের হাতেম আলী কলেজের সামনে থেকে আটক করে ডিবি পুলিশ। সঙ্গে থাকা ব্রিফকেসে তল্লাশি চালিয়ে ২০ রাউন্ড রাইফেলের গুলি (কার্তুজ) উদ্ধার করা হয়। এ সময় তিনি উদ্ধার করা গুলির কোনো বৈধ কাগজ দেখাতে পারেননি।

এ ঘটনায় ওইদিনই ডিবির উপপরিদর্শক (এসআই) আহসান কবির কোতোয়ালি মডেল থানায় মামলা দায়ের করেন। তদন্তে সত্যতা পেয়ে ডিবির এসআই কামাল হোসেন ওই বছরের ২৯ মে তার বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেন।

রাষ্ট্রপক্ষ ১৫ জনের মধ্যে ১২ জনের সাক্ষ্য নেওয়া সক্ষম হয়। সাক্ষী প্রমাণে দোষী সাব্যস্ত হওয়ায় আদালত তাকে ওই সাজা দেন। রায় শেষে তাকে পুলিশ প্রহরায় বরিশাল কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২০
এমএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।