ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

আইন ও আদালত

আত্মসমর্পণ করে জামিন পেলেন টোকন ঠাকুর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২০
আত্মসমর্পণ করে জামিন পেলেন টোকন ঠাকুর

ঢাকা: কবি ও চলচ্চিত্র নির্মাতা টোকন ঠাকুর বিচারিক আদালত থেকেও জামিন পেয়েছেন। মঙ্গলবার (২৮ অক্টোবর) গ্রেফতারি পরোয়ানা ইস্যুকারী নির্বাহী হাকিম ও জেনারেল সার্টিফিকেট অফিসার সোনিয়া হোসেনের আদালতে আত্মসমর্পণ করে জামিন চান তিনি।

শুনানি শেষে নির্বাহী হাকিম তার জামিন মঞ্জুর করেন।

টোকন ঠাকুরের আইনজীবী প্রকাশ বিশ্বাস এ তথ্য জানান।

পরোয়ানা‍মূলে টোকন গত রোববার (২৫ অক্টোবর) রাত সাড়ে ৮টার দিকে রাজধানীর নিউমার্কেট থানাধীন কাঁটাবন এলাকা থেকে টোকন ঠাকুরকে গ্রেফতার করে নিউমার্কেট থানা পুলিশ।

সোমবার (২৬ অক্টোবর) তাকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করা হয়। এসময় টোকন ঠাকুরের পক্ষে আইনজীবী প্রকাশ বিশ্বাস ও পারভেজ হাশেম জামিন আবেদন করেন।

শুনানি শেষে আদালত দুই হাজার টাকা মুচলেকায় মঙ্গলবার পর্যন্ত তাকে জামিন দেন। মঙ্গলবার (২৭ অক্টোবর) তাকে এই মামলাটি যে আদালতে বিচারাধীন সেখানে আত্মসমর্পণ করতে বলা হয়। সে অনুযায়ী বিচারিক আদালতে আত্মসমর্পণ করে জামিন পেলেন তিনি।

গত ৩ অক্টোবর তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়।

জানা যায়, ২০১২-১৩ অর্থবছরে ‘কাঁটা’ নামে একটি সিনেমা বানানোর জন্য সরকারি অনুদান পান কবি ও নির্মাতা টোকন ঠাকুর। কিন্তু সময়মতো সিনেমাটি বানিয়ে মুক্তি না দেওয়ায় তথ্য মন্ত্রণালয় ২০১৬ সালে তার বিরুদ্ধে মামলাটি করে।  

বাংলাদেশ সময়: ১৮১৩ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২০
কেআই/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।