ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

আইন ও আদালত

কিশোরগঞ্জে কৃষক হত্যা মামলায় ২ নারীর যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, নভেম্বর ১, ২০২০
কিশোরগঞ্জে কৃষক হত্যা মামলায় ২ নারীর যাবজ্জীবন

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জে কৃষক কাছুম আলী হত্যা মামলায় দুই নারীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

 

রোববার (০১ নভেম্বর) সকালে কিশোরগঞ্জের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মুহাম্মদ আব্দুর রহিম এ রায় দেন।  
রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত দুই নারী হলেন-কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলার মধ্য গোবিন্দপুর গ্রামের মুকুল মিয়ার স্ত্রী রেখা আক্তার ও একই গ্রামের মৃত আবেদ আলীর স্ত্রী হামিদা বেগম।

মামলার বিবরণে জানা যায়, ২০১৬ সালের ২৪ মার্চ পুকুরে কাপড় ধোয়াকে কেন্দ্র করে রেখা, তার মেয়ে বৃষ্টি ও হামিদা বেগমের সঙ্গে একই এলাকার রায়হান আহমেদ রাজুর স্ত্রী কমলা বেগমের ঝগড়া হয়। এ সময় ঝগড়া থামাতে গেলে কমলার বাবা কাছুম আলীকে পিটিয়ে হত্যা করেন আসামিরা।  

এ ব্যাপারে ওই দিন কমলা বাদী হয়ে তিনজনকে আসামি করে হোসেনপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত শেষে ২০১৬ সালের ১৭ অক্টোবর রেখা আক্তার ও হমিদা বেগমের নামে আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেন। দীর্ঘ শুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষে অপরাধ প্রমাণিত হওয়ায় রোববার সকালে এ রায় দেন বিচারক। এছাড়া মামলার অপর আসামি বৃষ্টির বয়স কম হওয়ায় কিশোর আদালতে তার বিচার চলছে।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট জীবন কুমার রায় ও আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট নূর মোহাম্মদ।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, নভেম্বর ০১, ২০২০
এসআই 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।