ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

আইন ও আদালত

বালিশকাণ্ড: আসিফের জামিন ৮ নভেম্বর পর্যন্ত স্থগিত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৯ ঘণ্টা, নভেম্বর ১, ২০২০
বালিশকাণ্ড: আসিফের জামিন ৮ নভেম্বর পর্যন্ত স্থগিত

ঢাকা: পাবনার রূপপুর পারমাণবিক বিদুৎ প্রকল্পে দুর্নীতির এক মামলায় ঠিকাদারি প্রতিষ্ঠান মজিদ সন্স কনস্ট্রাকশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আসিফ হোসেনকে দেওয়া হাইকোর্টের জামিনাদেশ স্থগিত করেছেন আপিল বিভাগ। একইসঙ্গে এই সময়ের মধ্যে দুদককে লিভ টু আপিল (সিপি) করার নির্দেশ দিয়েছেন আদালত।

রোববার (০১ নভেম্বর) প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বেঞ্চ ৮ নভেম্বর পর্যন্ত আসিফ হোসেনকে হাইকোর্টের দেওয়া জামিন আদেশ স্থগিত করেছেন।  

আসিফের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী ফিদা এম কামাল। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান।

গত ২১ অক্টোবর বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেলের হাইকোর্ট বেঞ্চ ঠিকাদারি প্রতিষ্ঠান মজিদ সন্স কনস্ট্রাকশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আসিফ হোসেনকে জামিন দেন।

আইনজীবী মো. খুরশীদ আলম খান জানান, পাবনার রূপপুর পারমাণবিক বিদুৎ প্রকল্পের একটি ভবনের জন্য অস্বাভাবিক দামে আসবাব ও অন্য সামগ্রী ক্রয় সংক্রান্ত দুর্নীতির এক মামলায় ঠিকাদারি প্রতিষ্ঠান মজিদ সন্স কনস্ট্রাকশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আসিফ হোসেনের দুই মামলার মধ্যে একটিতে জামিন দিয়েছেন হাইকোর্ট। এ জামিন আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করে দুদক। রোববার আপিল বিভাগ হাইকোর্টের আদেশ ৮ নভেম্বর পর্যন্ত স্থগিত করেন। এই সময়ের মধ্যে দুদককে লিভ টু আপিল করতে বলেছেন।

গত বছরের ১২ ডিসেম্বর পাবনায় দুর্নীতি দমন কমিশন (দুদক) মামলা দায়ের করে। তারপর থেকে কারাগারেই আছেন আসিফ হোসেন। দুটি মামলায় ৭ কোটি ৪৯ লাখ ৪২ হাজার ও ৭ কোটি ৪৮ লাখ টাকার দুর্নীতির অভিযোগ আনা হয়। এ ঘটনা বালিশকাণ্ড নামে পরিচিতি পেয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৫৯ ঘণ্টা, নভেম্বর ০১, ২০২০
ইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।