ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

আইন ও আদালত

মুন্সিগঞ্জে ৪৭ জেলের জেল-জরিমানা 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৪ ঘণ্টা, নভেম্বর ১, ২০২০
মুন্সিগঞ্জে ৪৭ জেলের জেল-জরিমানা 

মুন্সিগঞ্জ: মুন্সিগঞ্জে নিষেধাজ্ঞা অমান্য করে পদ্মা নদীতে ইলিশ শিকার করায় ৪৭ জেলেকে জেল-জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। অভিযানে ৩০ হাজার মিটার কারেন্ট জাল ও ২০ কেজি ইলিশ জব্দ করা হয়েছে।

 

রোববার (১ নভেম্বর) সকাল থেকে বিকেল পর্যন্ত পদ্মানদীতে অভিযান চালায় উপজেলা প্রশাসন, মৎস্য অফিস ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।  

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. হুমায়ুন কবির, সহকারী কমিশনার (ভূমি) মু. রাসেদুজ্জামান এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইলিয়াস শিকদার ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ জেল-জরিমানা করেন।  

লৌহজংয়ের সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. আসাদুজ্জামান আসাদ জানান, রোববার আটক ৪২ জেলেকে পাঁচদিন করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। দুই জেলেকে পাঁচ হাজার টাকা করে জরিমানা, দুই জেলেকে চার হাজার টাকা করে, ও একজনকে তিন হাজার টাকা জরিমানা করা হয়েছে। জব্দকৃত ৩০ হাজার মিটার কারেন্ট জাল পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে। এছাড়া জব্দ করা ২০ কেজি ইলিশ বিভিন্ন এতিমখানা ও মাদ্রাসায় বিতরণ হয়েছে।

বাংলাদেশ সময়: ২১২২ ঘণ্টা, নভেম্বর ০১, ২০২০
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।