ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

আইন ও আদালত

বিয়ে করতে এসে বরের কারাদণ্ড কনের মায়ের জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫১ ঘণ্টা, নভেম্বর ২, ২০২০
বিয়ে করতে এসে বরের কারাদণ্ড কনের মায়ের জরিমানা প্রতীকী ছবি

মাগুরা: মাগুরার শালিখা উপজেলায় বাল্যবিয়ের অপরাধে বরের ৬ মাসের কারাদণ্ড ও কনের মায়ের ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

আদালত সূত্রে জানা গেছে, শালিখার ছান্দড়া গ্রামের আব্দুল আজিজ মিয়ার মেয়ে ও ছান্দড়া প্রগতি মাধ্যমিক বিদ্যালয়ের ৭ম শ্রেণির শিক্ষার্থী পলি খাতুনের (১৩) বাল্যবিয়ে হচ্ছে এমন তথ্যের ভিত্তিতে সোমবার দুপুরে ওই গ্রামে উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম মোহাম্মদ বাতেনের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

 

এ সময় বিয়ে করতে আসা বর যশোর জেলার আরএন রোডের মৃত আব্দুল মান্নানের ছেলে মোহাম্মদ জুয়েলকে (৩১) ঘটনাস্থল থেকে আটক করে আদালত। এসময় তাকে বাল্যবিয়ের অপরাধে ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়। একইসঙ্গে বাল্যবিয়ে দেওয়ার অপরাধে কনের মা নার্গিস বেগমকে ২০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম মোহাম্মদ বাতেন জানান, বাল্যবিয়ের সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়ে তার বাস্তবতা দেখতে পান। বাল্যবিয়ে দেওয়ার অপরাধে ২০১৭ সালের আইন অনুযায়ী উভয় পক্ষকে কারাদণ্ড ও জরিমানা করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, নভেম্বর ০২, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।