ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

আইন ও আদালত

তারেকের সাবেক এপিএস অপুর জামিন আবেদন খারিজ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২০
তারেকের সাবেক এপিএস অপুর জামিন আবেদন খারিজ

ঢাকা: অর্থ পাচার মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের সাবেক এপিএস মিয়া নূর উদ্দিন আহমেদ অপুর জামিন প্রশ্নে জারি করা রুল খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার (৩ নভেম্বর) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেলের ভার্চ্যুয়াল হাইকোর্টের বেঞ্চ এ রায় দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল মাহজাবিন রাব্বানী দীপা। আসামি পক্ষে ছিলেন আইনজীবী সৈয়দ মামুন মাহবুব।

পরে একেএম আমিন উদ্দিন মানিক জানান, ২০১৮ সালের ২৪ ডিসেম্বর গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা মহানগরীর মতিঝিল থানার সিটি সেন্টার থেকে ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে নাশকতা ও সন্ত্রাসী কার্য পরিচালনার জন্য বিপুল পরিমাণ অর্থ মজুদ করে তা দেশের বিভিন্ন নির্বাচনী আসনে পৌঁছানোর জন্য চেষ্টাকালে র‍্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলমের তত্বাবধানে র‍্যাব-৩ এর একটি আভিযানিক দল অভিযান চালিয়ে কয়েকজনকে আটক করে। এর পর হাসপাতাল থেকে মিয়া নূরউদ্দিন আহমেদ অপুকে ২০১৯ সালের ৫ জানুয়ারি গ্রেফতার করে। মামলাটি তদন্তাধীন আছে। র‍্যাবের-৩ এর ডিএডি (নায়েব সুবেদার) মো. ইব্রাহিম হোসেন বাদী হয়ে ২০১৮ সালের ২৬ ডিসেম্বর ছয়জনকে আসামি করে মানিলন্ডারিং আইন ২০১২ এর  ৪(২) ধারা ও সন্ত্রাসবিরোধী (সংশোধনী) আইন ৭/১০ ধারামতে মামলা দায়ের করেন।

২৪ ডিসেম্বর সিটি সেন্টার থেকে গ্রেফতার অপর ব্যক্তিরা হলেন- আমদানি-রপ্তানিকারক প্রতিষ্ঠান ইউনাইটেড করপোরেশনের এমডি আলী হায়দার, গুলশানের আমেনা এন্টারপ্রাইজের জিএম (অ্যাডমিন) জয়নাল আবেদিন ও অফিস সহকারী আলমগীর হোসেন।

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০২০
ইএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।