ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

আইন ও আদালত

বাকেরগঞ্জে ডাকাতিকালে হত্যা, একজনের যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৮ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২০
বাকেরগঞ্জে ডাকাতিকালে হত্যা, একজনের যাবজ্জীবন

বরিশাল: বরিশালের বাকেরগঞ্জ উপজেলায় ডাকাতিকালে গুলি করে হত্যার দায়ে এক ডাকাতকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাস কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (৪ ন‌ভেম্বর) বরিশালের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মুহাম্মদ মাহবুব আলম বিচারাধীন আদালত আসামির উপস্থিতিতে এ রায় দেন।

আদালতের বেঞ্চ সহকারী রেজাউল ইসলাম লিটন জানান, দণ্ডপ্রাপ্ত হাবিবুর রহমান প্রকাশ ওরফে হাবিব। তিনি বাকেরগঞ্জ উপজেলার ভবানীপুর গ্রামের সুলতান দফাদারের ছেলে।

মামলা সূ‌ত্রে জানা ‌গেছে, হা‌বিবসহ ১১ জনের বিরুদ্ধে ২০০৬ সালের ১৬ নভেম্বর বাকেরগঞ্জ থানায় মামলা দায়ের করেন উপজেলার পাদ্রীশিবপুর পশ্চিমপাড়া এলাকার স্ট্যানলী গোমেজ।

অভিযোগে তিনি উল্লেখ করেন, ২০০৬ সালের ১৫ নভেম্বর দিনগত রাত দেড়টার দিকে একদল ডাকাত তার বাড়িতে গিয়ে দরজায় কড়া নেড়ে ডাকাডাকি করে। ডাকাতের উপস্থিতি টের পেয়ে তিনি ও তার স্ত্রী ও মেয়েসহ টিনের ঘরের দোতালায় উঠে ডাকাত ডাকাত বলে চিৎকার করেন। এতে ডাকাত সদস্যরা দরজা ভেঙে ঘরের ভেতরে ঢুকে ১৯ হাজার টাকার মালামাল লুট করে। এ সময় স্থানীয়রা ছুটে এলে ডাকাত সদস্যরা গুলি ছুড়ে এতে শাহ আলম নামে এক ব্যক্তি ঘটনাস্থলেই মারা যান। পরে মামলার তদন্তে সত্যতা পেয়ে উপ-পরিদর্শক (এসআই) আতাউর রহমান ২০০৭ সালের ১৫ জুন ১১ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। রাষ্ট্রপক্ষ ২২ জনের সাক্ষ্য গ্রহণ শেষে আদালত এ রায় দেন। রায় শেষে দণ্ডপ্রাপ্ত হাবিবকে বরিশাল কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।  

বাংলাদেশ সময়: ০৭৪৭ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০২০
এমএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।