ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

আইন ও আদালত

কুষ্টিয়ায় স্কুলছাত্রী অপহরণ-ধর্ষণের দায়ে যুবকের আমৃত্যু কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫১ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২০
কুষ্টিয়ায় স্কুলছাত্রী অপহরণ-ধর্ষণের দায়ে যুবকের আমৃত্যু কারাদণ্ড

কুষ্টিয়া: কুষ্টিয়ার ভেড়ামারায় এক স্কুলছাত্রীকে অপহরণ ও ধর্ষণ মামলায় ইয়াছিন মোল্লা (২৫) নামে এক যুবককে আমৃত্যু কারাদণ্ড ও দেড় লাখ টাকা অর্থদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (০৫ নভেম্বর) সকাল ১১টায় কুষ্টিয়া জেলা ও দায়রা জজ বিশেষ আদালতের বিচারক মুন্সী মো. মশিয়ার রহমান আসামির অনুপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত ইয়াসিন ঝিনাইদহ সদর উপজেলার চরখাজুরা গ্রামের (ঝিনাইদহ ক্যাডেট কলেজের সামনের আবাসন প্রকল্প) মৃত ইছাহাক মোল্লার ছেলে।  

আদালত সূত্রে জানা যায়, ২০১৯ সালের ১৫ সেপ্টেম্বর সকাল ১০টায় কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার বাহাদুরপুর মাফের আলী মাধ্যমিক বিদ্যালয়ের গেট থেকে অষ্টম শ্রেণির এক ছাত্রীকে জোর করে মোটরসাইকেলে করে তুলে নিয়ে যান ইয়াছিন ও তার সহযোগীরা। পরে ছাত্রীর মা ২১ সেপ্টেম্বর নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আইন ২০০০ এর ৭/৩০ ধারায় ভেড়ামারা থানায় অপহরণের অভিযোগে মামলা করেন। মামলা নং ১০। মামলাটির তদন্ত শেষে অপহরণসহ শিশু ধর্ষণের অভিযোগ এনে দণ্ডবিধির নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ এর ৭, ৯(১) ধারায় আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ।

কুষ্টিয়া জেলা ও দায়রা জজ বিশেষ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট আব্দুল হালিম জানান, শুনানি শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় ইয়াছিন মোল্লাকে (২৫) শিশু ধর্ষণের দায়ে আমৃত্যু কারাদণ্ড ও এক লাখা টাকা জরিমানা এবং শিশু অপহরণের দায়ে আরও ১৪ বছরের কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও নয় মাসের কারাদণ্ড দেন আদালত।  

বাংলাদেশ সময়: ১৫৫০ সময়, নভেম্বর ০৫, ২০২০
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।