ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

আইন ও আদালত

রিজেন্টের সাহেদের বিরুদ্ধে সিলেটে গ্রেফতারি পরোয়ানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫২ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২০
রিজেন্টের সাহেদের বিরুদ্ধে সিলেটে গ্রেফতারি পরোয়ানা

সিলেট: রিজেন্ট গ্রুপ লিমিটেড ও হাসপাতালের চেয়ারম্যান ‘প্রতারক’ সাহেদ করিম ওরফে সাহেদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন সিলেটের একটি আদালত।

রোববার (৮ নভেম্বর) সিলেট মহানগর মুখ্য হাকিম প্রথম আদালতের বিচারক হারুনুর রশিদ এই গ্রেফতারি পরোয়ানা জারি করেন।


 
এর আগে প্রতারণা করে টাকা আত্মসাতের দায়ে ওই আদালতে মামলা দায়ের করেন সিলেটের জৈন্তাপুর উপজেলার পাথর ব্যবসায়ী ‘মাওলা স্টোন ক্রাশার মিল’র মালিক শামসুল মাওলা।
 
গত ৪ মার্চ সাহেদের বিরুদ্ধে ওই আদালতে ২৫ লাখ টাকার তিনটি প্রতারণা মামলা দারে করেন ভুক্তভোগী। সাহেদের ১০ লাখ টাকার দু’টি চেকে ২০ লাখ এবং আরেকটি চেকে ৫০ হাজার টাকা নির্ধারিত সময়ে না পাওয়ায় অভিযোগ করেন শামসুল মাওলা।
 
বাদীপক্ষের আইনজীবী সিলেট জেলা ও দায়রা জজ আদালতের এপিপি অ্যাডভোকেট মো. আবদুস সাত্তার এ তথ্য নিশ্চিত করে বলেন, শুনানিকালে বিবাদীপক্ষের আইনজীবী সাহেদের জামিনের আবেদন করলেও বিচারক তা নাকচ করে সাহেদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।
 
 করোনা টেস্টের ভুয়া রিপোর্ট, অর্থ আত্মসাতসহ প্রতারণার অভিযোগ ওঠার পর দেশ ছেড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন সাহেদ। পরে গত ১৫ জুলাই সাতক্ষীরার দেবহাটা সীমান্ত এলাকা থেকে সাহেদ করিম ওরফে মো. সাহেদকে গ্রেফতার করে র‍্যাব। এর আগে ৬ জুলাই রিজেন্ট হাসপাতালের উত্তরা ও মিরপুর শাখায় অভিযান চালায় র‌্যাব।
 
অভিযানে ভুয়া করোনা পরীক্ষার রিপোর্ট, করোনা চিকিৎসার নামে রোগীদের কাছ থেকে অর্থ আদায়সহ নানা অনিয়ম উঠে আসে। পরে রোগীদের সরিয়ে রিজেন্টের উত্তরা ও মিরপুর শাখা সিলগালা করে দেওয়া হয়।
 
সাহেদের প্রতারণার ফাঁদ দেশজুড়ে ছিল। তার ফাঁদে পড়ে অনেকে নিঃস্ব হয়েছেন। সিলেটের বেশ কয়েকজন ব্যবসায়ীও তার কারণে ভুক্তভোগী। এরমধ্যে অন্যতম হাজি শামসুল মাওলা। তার কাছ থেকে ৩০ লাখ টাকার পাথর নিয়ে পুরো টাকাটাই মেরে দিয়েছেন প্রতারক সাহেদ।
 
বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০২০
এনইউ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।