ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

আইন ও আদালত

ক্ষেতলালে বেশি দামে সার বিক্রি করায় দুই ব্যবসায়ীর জরিমানা  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩০ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২০
ক্ষেতলালে বেশি দামে সার বিক্রি করায় দুই ব্যবসায়ীর জরিমানা
 

জয়পুরহাট: জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার গণমঙ্গল বাজারে সরকার নির্ধারিত মূল্যের থেকে বেশি দামে সার বিক্রি করার অপরাধে দুই সার ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।
 
সোমবার (৯ নভেম্বর) বিকেলে ক্ষেতলাল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক এ এফ এম আবু সুফিয়া এ জরিমানা করেন।


 
অর্থদণ্ডপ্রাপ্তরা হলেন সার ব্যবসায়ী মেসার্স মেহজাবিন কৃষি ভাণ্ডারের মালিক মহব্বতুল ইসলাম ও মেসার্স রাজিয়া ট্রেডার্সের মালিক আব্দুল জলিল।
 
এ বিষয়ে ভ্রাম্যমাণ আদালতের বিচারক এ এফ এম আবু সুফিয়া জানান, গণমঙ্গল বাজারের সার ব্যবসায়ীরা সরকার নির্ধারিত দামের চেয়ে অতিরিক্ত দামে ইউরিয়া, টিএসপি ও এমওপি সার বিক্রি করছিলেন- স্থানীয় কৃষকদের এমন অভিযোগের ভিত্তিতে ওই বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।
 এ সময় গণমঙ্গল বাজারের সার ব্যবসায়ী মহব্বতুল ইসলামকে ৩০ হাজার টাকা ও আব্দুল জলিল সরদারকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।
 
ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ক্ষেতলাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নীরেন্দ্রনাথ মণ্ডল ও উপ-সহকারি কৃষি কর্মকর্তা মোস্তাফিজুর রহমান।
  
বাংলাদেশ সময়: ২১২৯ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০২০
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।