ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

আইন ও আদালত

অস্ত্র ও ইয়াবাসহ গ্রেফতার আ’লীগ নেতা কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২২ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২০
অস্ত্র ও ইয়াবাসহ গ্রেফতার আ’লীগ নেতা কারাগারে মনিরুজ্জামান ওরফে মনির

ঢাকা: অস্ত্র ও ইয়াবাসহ গ্রেফতার রাজধানীর আদাবর থানা আওয়ামী লীগ সহ-সভাপতি মনিরুজ্জামান ওরফে মনিরকে দুই মামলায় চার দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।

বুধবার (১১ নভেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ধীমান চন্দ্র মণ্ডল জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত ৬ নভেম্বর অস্ত্র ও মাদক মামলায় তার চার দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। সেই রিমান্ড শেষে বুধবার তাকে আদালতে হাজির করে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা মোহাম্মদপুর থানার এসআই দুলাল হোসেন।

আসামিপক্ষে আইনজীবী শহিদুল ইসলাম জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠান।

গত ৫ নভেম্বর সন্ধ্যায় মোহাম্মদপুরের ১/২ পিসিকালচার হাউজিং সোসাইটির বাসায় অভিযান চালিয়ে অস্ত্র ও ইয়াবাসহ মনিরুজ্জামান ওরফে মনিরকে গ্রেফতার করে র‌্যাব-২ ।

র‌্যাব জানায়, ক্যাসিনোবিরোধী অভিযান শুরু হলে সপরিবারে দেশের বাইরে পালিয়ে যান মনির। পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়ে এলে গত কোরবানির ঈদের সময় দেশে ফেরেন তিনি। এরপর ঢাকা উদ্যান, নবীনগর হাউজিং ও চন্দ্রিমা উদ্যানে দখল বাণিজ্য শুরু করেন। গত তিন মাসে জাল কাগজপত্র বানিয়ে শুধু ঢাকা উদ্যানের চারটি প্লট দখল করেছেন মনির।

র‌্যাব সূত্র আরও জানায়, মনিরের বিরুদ্ধে দখল, সন্ত্রাসী কর্মকাণ্ডসহ বিভিন্ন অভিযোগে ৭০টির মতো মামলা রয়েছে। শুধু মোহাম্মদপুর থানা ও আদালতে চাঁদাবাজি, জবরদখল, মাদক, অস্ত্র, নারী নির্যাতন, চুরিসহ বিভিন্ন কর্মকাণ্ডের অভিযোগে অর্ধশতাধিক মামলা ও জিডি রয়েছে তার বিরুদ্ধে।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২০
কেআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।