ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

আইন ও আদালত

কিশোরগঞ্জের ডিসি-এনডিসির বিষয়ে আদেশ ১৬ নভেম্বর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩১ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২০
কিশোরগঞ্জের ডিসি-এনডিসির বিষয়ে আদেশ ১৬ নভেম্বর

ঢাকা: আদালত অবমাননার অভিযোগে হাইকোর্টে হাজিরা দিয়েছেন কিশোরগঞ্জের জেলা প্রশাসক (ডিসি) ও নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি)।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) ব্যক্তিগতভাবে হাজিরার পর বিচারপতি বোরহানউদ্দিন ও বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীরের হাইকোর্ট বেঞ্চ আদেশের জন্য ১৬ নভেম্বর দিন ধার্য করেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন। কর্মকর্তাদের পক্ষে ছিলেন অ্যাডভোকেট শাহ মঞ্জুরুল হক।

তিনি সাংবাদিকদের জানান, গত ২৯ অক্টোবর বিচারপতি বোরহানউদ্দিন পরিবারসহ এক সফরে কিশোরগঞ্জের ইটনায় যান।   তিনি কিশোরগঞ্জ সার্কিট হাউজে ওঠেন। ৩০ অক্টোবর সন্ধ্যা ৭টা থেকে সাড়ে ৭টার মধ্যে তাদের সার্কিট হাউজ ছেড়ে আসার কথা ছিল। কিন্তু এর আগেই তার জন্য বরাদ্দ দেওয়া একটি কক্ষ খালি করে সেখানে অতিরিক্ত সচিব শেখ রফিকুল ইসলামকে বরাদ্দ দেওয়া হয়। এ কারণে বিচারপতির জিনিসপত্র সরিয়ে অন্য কক্ষে রাখা হয়। এসময় বিচারপতি ও তার পরিবারের কেউই সেখানে ছিলেন না। তারা কক্ষে ফিরে দেখেন একটিতে তাদের মালামাল নেই। সেখানে আরেকজনকে (অতিরিক্ত সচিব) অবস্থান করছেন। এ অবস্থায় বিচারপতি ঢাকায় ফিরে ১ নভেম্বর তিনজনের বিরুদ্ধে আদালত অবমাননার রুল জারি করেন। এছাড়া কিশোরগঞ্জের জেলা প্রশাসক (ডিসি) মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী এবং এনডিসি মাহমুদুল হাসানকে তলব করেন।
 
তাদের ১২ নভেম্বর হাইকোর্টে হাজির হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে নির্দেশ দেওয়া হয়।

আদেশ অনুসারে তারা বৃহস্পতিবার হাইকোর্টে হাজির হয়ে নিঃশর্ত ক্ষমা চেয়ে আবেদন করেন বলে জানান শাহ মঞ্জুরুল হক।

বাংলাদেশ সময়: ২১২২ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২০
ইএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।