ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

আইন ও আদালত

আবেদন খারিজ: ৫ আসামিকে পুলিশের হাতে দিলেন হাইকোর্ট

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৪ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২০
আবেদন খারিজ: ৫ আসামিকে পুলিশের হাতে দিলেন হাইকোর্ট

ঢাকা: অর্থপাচার এবং ডিজিটাল জালিয়াতির মাধ্যমে পণ্য খালাস করার অভিযোগের মামলায় পাঁচ আসামিকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে।

বিচারিক আদালতে আত্মসমর্পণ না করে ফের হাইকোর্টে জামিনের আবেদন করায় সোমবার (১৬ নভেম্বর) পাঁচ আসামিকে পুলিশের হাতে তুলে দিতে নির্দেশ দেন বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেলের হাইকোর্ট বেঞ্চ।

এরপর তাদের শাহবাগ থানা পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে।

আদালতে আসামিপক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট ফয়সল হাসান আরিফ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।

পাচঁ আসামি হলেন-ফরিদপুর জেলার মোফাজ্জেল হোসেন মোল্লা, মো. রাহাত হোসেন, আলাউদ্দিন মোল্লা ও রমজান আলী এবং পটুয়াখালীর বাউফল উপজেলার মো. সুমন। তারা বর্তমানে চট্টগ্রাম বসবাস করেন।

২০১৯ সালের  ৯ সেপ্টেম্বর রাজধানীর রমনা মডেল থানায় ঢাকার কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের দুই সহকারী রাজস্ব কর্মকর্তা নিতাই চন্দ্র মন্ডল ও মো. আজিবর রহমান দু’টি মামলা করেন।

মামলায় রুটি মেকার ও ধুমপান সংক্রান্ত মেশিন আমদানির ঘোষণা দিয়ে ১ কোটি ৩২ লাখ পিস সিগারেট আমদানি এবং ডিজিটাল জালিয়াতির মাধ্যমে কর ফাঁকি দিয়ে পণ্য খালাস করার অভিযোগ আনা হয়। এর মাধ্যমে ২ কোটি ৪৭ লাখ ৫১ হাজার ২৪২ টাকার সমপরিমান বৈদেশিক মুদ্রা পাচার করা হয়েছে।

এ ৫ আসামি গতবছর হাইকোর্টে আগাম জামিনের আবেদন করেন। হাইকোর্ট ওই বছরের ২৪ সেপ্টেম্বর তাদের চার সপ্তাহের জামিন দেন। একইসঙ্গে তাদের নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন।

কিন্তু হাইকোর্টের এ আদেশ অনুযায়ী তারা আত্মসমর্পণ না করে ফের হাইকোর্টে আগাম জামিন চেয়ে আবেদন করেন। এ অবস্থায় হাইকোর্ট তাদের আবেদন সরাসরি খারিজ করে পুলিশের হাতে তুলে দিতে নির্দেশ দেন। একইসঙ্গে ২৪ ঘণ্টার মধ্যে তাদের সংশ্লিষ্ট আদালতে হাজির করতে পুলিশকে নির্দেশ দেন।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২০
ইএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।